Advertisement
১৯ এপ্রিল ২০২৪
KKR

কলকাতা নাইট রাইডার্স ছাড়ছেন একের পর এক বিদেশি, এ বার নাম তুললেন এই অস্ট্রেলীয়

গত নিলামে ৭ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে অস্ট্রেলিয়ার পেসারকে কিনেছিল কলকাতা। তিনিই এ বার খেলবেন না বলে জানিয়েছেন। কী কারণে একের পর এক ক্রিকেটার আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিচ্ছেন?

আগামী বছরের আইপিএলে খেলবেন না অস্ট্রেলিয়ার ক্রিকেটার।

আগামী বছরের আইপিএলে খেলবেন না অস্ট্রেলিয়ার ক্রিকেটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১২:৪৫
Share: Save:

স্যাম বিলিংসের পর প্যাট কামিন্স, কলকাতা নাইট রাইডার্সের একের পর বিদেশি ক্রিকেটার আইপিএলে খেলবেন না বলে জানাচ্ছেন। ৭ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কামিন্সকে কিনেছিল কেকেআর। কিন্তু আগামী বছরের আইপিএলে তিনি খেলবেন না। ইতিমধ্যেই তা জানিয়ে দিয়েছেন কেকেআর কর্তৃপক্ষকে।

মঙ্গলবার টুইট করে কামিন্স লেখেন, “পরের বছর আইপিএলে খেলব না। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। আগামী এক বছর দেশের জার্সিতে প্রচুর টেস্ট এবং এক দিনের ম্যাচ রয়েছে। সেই কারণে অ্যাশেজ এবং বিশ্বকাপের আগে একটু বিশ্রাম নিতে চাই।” অ্যাশেজ খেলার কথা মাথায় রেখেই আইপিএল থেকে নাম তোলেন স্যাম বিলিংস। ইংল্যান্ডের উইকেটরক্ষক কেন্ট দলের হয়ে কাউন্টি খেলতে চান। আইপিএলের থেকে কাউন্টি খেলে টেস্ট দলে জায়গা পাকা করার চেষ্টা করবেন বিলিংস।

সোমবার একটি টুইট করে নিজের সরে যাওয়ার কথা জানিয়েছেন বিলিংস। তিনি লিখেছেন, ‘‘কেকেআরের হয়ে আগামী আইপিএলে না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়েই নিলাম। কেন্টের হয়ে ঘরোয়া ক্রিকেটে বড় ফরম্যাটে আরও সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি।’’

কামিন্স এবং বিলিংস চলে গেলেও কলকাতা পেয়ে গিয়েছে শার্দূল ঠাকুরকে। গত বছর দিল্লি ক্যাপিটালস দলে ছিলেন তিনি। শার্দূলকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছিল দিল্লি। ১৪ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি। ওভারপ্রতি রান দিয়েছিলেন ৯.৭৯। সেই সঙ্গে ব্যাট হাতে ১২০ রান করেছিলেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১৩৮। কলকাতা ছাড়াও চেন্নাই সুপার কিংস, গুজরাত টাইটান্স ও পঞ্জাব কিংস শার্দুলকে কিনতে চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করে কলকাতা। এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে নিউজ়িল্যান্ড সফরে গিয়েছেন শার্দুল। ভারতের এক দিনের দলে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE