Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2023

হার্দিকের পর নেতার দায়িত্ব কার কাঁধে? এখনই জানিয়ে দিল গুজরাত টাইটান্স

৩১ মার্চ থেকে আইপিএল শুরু হবে। প্রথম ম্যাচই গুজরাত টাইটান্সের। সেই ম্যাচের আগে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে গুজরাতের ক্রিকেট ডিরেক্টর বিক্রম সোলাঙ্কি জানালেন শুভমনকে নিয়ে দলের পরিকল্পনার কথা।

Hardik Pandya

হার্দিক কখনও ব্যর্থ হলে বা দায়িত্ব ছাড়লে দলের ভার যাবে কার হাতে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৭:৩৬
Share: Save:

গত মরসুমে হার্দিক পাণ্ড্যকে নেতা করে গুজরাত টাইটান্স। তার আগে পর্যন্ত হার্দিককে অধিনায়ক হিসাবে দেখা যায়নি। এ বার হার্দিক খেলতে নামবেন আইপিএলজয়ী অধিনায়ক হিসাবে। যদিও গুজরাত টাইটান্স পরবর্তী অধিনায়কও ভেবে রেখেছে। হার্দিক কখনও ব্যর্থ হলে বা দায়িত্ব ছাড়লে দলের ভার যেতে পারে শুভমন গিলের হাতে।

৩১ মার্চ থেকে আইপিএল শুরু হবে। প্রথম ম্যাচই গুজরাত টাইটান্সের। সেই ম্যাচের আগে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে গুজরাতের ক্রিকেট ডিরেক্টর বিক্রম সোলাঙ্কি জানালেন শুভমনকে নিয়ে দলের পরিকল্পনার কথা। ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন শুভমন। তিন ধরনের ক্রিকেটেই খেলছেন তিনি। বিক্রম বলেন, “শুভমনের মধ্যে সহজাত ভাবে নেতৃত্ব নেওয়ার ক্ষমতা রয়েছে। ও দায়িত্ব নিতে পারে। আমার কাছে এটা গুরুত্বপূর্ণ নয় যে, কার নামের পাশে অধিনায়ক লেখা আছে। গত বছর থেকেই শুভমন দায়িত্ব নিয়ে খেলছে। পেশাদারিত্ব দেখাচ্ছে।”

হার্দিকই এই বছর গুজরাতকে নেতৃত্ব দেবেন। কিন্তু আগামী দিনের জন্য তরুণ ওপেনারের উপর ভরসা রাখছে দল। বিক্রম বলেন, “শুভমন কি ভবিষ্যতে নেতা হতে পারে? হ্যাঁ, অবশ্যই পারে। কিন্তু এখনও এই বিষয় নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। শুভমনের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। প্রচণ্ড প্রতিভাবান ও। ক্রিকেটীয় বুদ্ধি রয়েছে। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা শুভমনের সঙ্গেও আলোচনা করি।”

আইপিএলের নতুন নিয়ম নিয়ে এখনও কিছু বলতে চাননি বিক্রম। তিনি বলেন, “খুব আকর্ষণীয় হতে চলেছে ব্যাপারটা। আমাদের যদিও অপেক্ষা করতে হবে কী হবে সেটা দেখার জন্য। কিছু পরিকল্পনার বদল দেখা যাবে। নতুন নিয়মের ক্ষেত্রে একটা জিনিস বলতে পারি যে, ১১ জন নয় আমরা ১৫ জনের দলের কথা ভাবছি। একেকটা দল একেক রকম ভাবে এটাকে কাজে লাগানোর চেষ্টা করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE