Advertisement
২২ জুন ২০২৪
India vs Australia

দ্রাবিড়ের কি ইগো সমস্যা? সিনিয়রকে সঙ্গে নিয়ে কাজই করতে চাননি

অক্ষর পটেল ৮ ওভারে দিলেন ৫৭ রান, কুলদীপ যাদব দেন ১০ ওভারে ৫৬ রান। এই অবস্থা দেখে মুখ খুললেন লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ। যিনি রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন।

Rahul Dravid

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৬:২৯
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে ভারতের সিরিজ হারের পর মুখ খুললেন লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ। প্রাক্তন এই স্পিনারের বক্তব্যে উঠে এসেছে রাহুল দ্রাবিড়ের অন্য একটি দিক। ভারতীয় দলের এখনকার কোচের কি ইগো সমস্যা আছে?

বুধবার ভারতের হারের পর শিবরামকৃষ্ণণ টুইট করেন, “আমি চেয়েছিলাম ভারতীয় দলের সঙ্গে কাজ করতে। কিন্তু রাহুল দ্রাবিড় চায়নি। ও বলেছিল যে, আমি খুবই সিনিয়র। আমার সঙ্গে স্পিনারদের নিয়ে কাজ করতে অসুবিধা হবে ওর।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় হার মেনে নেওয়া কঠিন। প্রথম ম্যাচে জেতার পরেও পর পর দু’টি ম্যাচে হার। তার মধ্যে বিশাখাপত্তনমে ১০ উইকেটে লজ্জার হার যেমন রয়েছে, তেমনই রয়েছে চেন্নাইয়ে ২৭০ রান তাড়া করতে না পারা। ব্যাটারদের ব্যর্থতা তো রয়েছে, সেই সঙ্গে বল করার সময় মাঝের ওভারে স্পিনারদের রান দেওয়াও হারের একটা কারণ। অক্ষর পটেল ৮ ওভারে দেন ৫৭ রান, কুলদীপ যাদব দেন ১০ ওভারে ৫৬ রান। এই অবস্থা দেখে আর চুপ করে থাকতে পারেননি ভারতের হয়ে ন’টি টেস্ট এবং ১৬টি এক দিনের ম্যাচ খেলা শিবরামকৃষ্ণণ। ঘরোয়া ক্রিকেটে ৭৬ ম্যাচে ১৫৪টি উইকেট রয়েছে তাঁর। অবসরের পর ধারাভাষ্যকার হিসাবে বেশ পরিচিত শিবরামকৃষ্ণণ।

ভারতীয় দলে যে স্পিনারদের জন্য এক জন কোচের প্রয়োজন ছিল, সেটা এই বছরের শুরুতেই বোঝা যায়। দ্রাবিড় ভারতীয় দলে নিয়ে আসেন সাইরাজ বাহুতুলেকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের সময় তিনি দলের সঙ্গে ছিলেন। বোলিং কোচ হিসাবে ভারতীয় দলে রয়েছেন পরেশ মামব্রে। ভরত অরুণ দায়িত্ব ছাড়ার পর থেকেই তিনি এই দায়িত্ব সামলাচ্ছেন।

চেন্নাইয়ের পিচ সাধারণত স্পিনার সহায়ক। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা এবং অ্যাশটন আগর মিলে ৬ উইকেট নেওয়ায় সেটা বুধবারও ছিল বলে মনে করা হচ্ছে। ভারতীয় স্পিনারদের মধ্যে অক্ষর এবং কুলদীপ মিলে ৫ উইকেট নিলেও প্রচুর রান দেন তাঁরা। রবীন্দ্র জাডেজা ১০ ওভারে মাত্র ৩৪ রান দিলেও কোনও উইকেট পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Team India Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE