Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL Auction

IPL auction 2022: আইপিএলের শুরুতে দলই পেলেন না বাংলাদেশের শাকিব, অবিক্রিত স্মিথ, মিলার, রায়নাও

আইপিএলে ৭১ ম্যাচে ৭৯৩ রান করেছেন শাকিব। ব্যাটিং গড় ১৯.৮২। স্ট্রাইক রেট ১২৪.৪৮। নিয়েছেন ৬৩ উইকেট। ওভার প্রতি খরচ করেছেন ৭.৪৩ রান।

দল পেলেন না শাকিব।

দল পেলেন না শাকিব। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫৯
Share: Save:

আইপিএল ২০২২-এর নিলামের প্রথম দিন দল পেলেন না বিশ্বের একাধিক তারকা ক্রিকেটার। তাঁদের মধ্যে অন্যতম বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। দল পেলেন না অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ, দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলার এবং ভারতের সুরেশ রায়না।

শাকিবকে নিয়ে প্রতিবছর আইপিএলেই আগ্রহ থাকে। আইসিসি-র টি টোয়েন্টি ক্রিকেটের অলরাউন্ডারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শাকিব। এক দিনের ক্রিকেটে অলরাউন্ডারদের ক্রমতালিকায় রয়েছেন শীর্ষে। তাও আইপিএলের কোনও দলই তাঁকে নিতে আগ্রহ দেখাল না প্রথম দিন।

বাংলাদেশের বহু জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন শাকিব। তবে, বয়স বাড়ায় সিরিজ ধরে ধরে খেলার কথা কিছু দিন আগে জানিয়ে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। গতমাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ান শাকিব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলার কথা জানালেও, টেস্ট সিরিজে খেলার বিষয়ে স্পষ্ট মত জানাননি এই বিতর্কিত অলরাউন্ডার।

আইপিএলে শাকিবের রেকর্ড খারাপ নয়। কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন শাকিব। আইপিএলে ৭১ ম্যাচে ৭৯৩ রান করেছেন। রয়েছে দু’টি অর্ধশতরানের ইনিংস। ব্যাটিং গড় ১৯.৮২। স্ট্রাইক রেট ১২৪.৪৮। বল হাতে নিয়েছেন ৬৩ উইকেট। সেরা বোলিং ১৭ রানে ৩ উইকেট। ওভার প্রতি খরচ করেছেন ৭.৪৩ রান।

দীর্ঘ দিন দেশকে নেতৃত্ব দিয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার। বাংলাদেশের পাশাপাশি, ভারতেও যথেষ্ট জনপ্রিয় শাকিব। আইপিএল নিলামের প্রথম দিন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের দল না পাওয়া কিছুটা বিষ্ময়ের। তেমনই বিষ্ময়ের বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তথা অস্ট্রেলীয় তারকা স্টিভ স্মথের দল না পাওয়া। আগ্রহ ছিল প্রোটিয়া ডেভিড মিলারকে নিয়েও। সুরেশ রায়না অবশ্য দীর্ঘদিন প্রতিযোগিতা মূলক ক্রিকেটের বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE