Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL Auction

আইপিএলে বাংলার মুখ অবাঙালি মুকেশ! সুযোগ পেয়ে কথাই বলতে পারলেন না জোরে বোলার

২৯ বছরের মুকেশ ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচ এখনও পর্যন্ত খেলেছেন ৩৩টি। নিয়েছেন ১২৩টি উইকেট। ২০১৫ সালে বাংলার হয়ে অভিষেক হয় মুকেশের।

বাংলার পেসারকে তুলে নিল দিল্লি ক্যাপিটালস।

বাংলার পেসারকে তুলে নিল দিল্লি ক্যাপিটালস। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৭:৫৪
Share: Save:

আইপিএলে সুযোগ পেলেন বাংলার আরও এক ক্রিকেটার। ২০২২ সালটা ভুলতে পারবেন না মুকেশ কুমার। ভারতীয় দলে ডাক পেয়েছিলেন এ বছর। আইপিএলের নিলামে এ বছরই তাঁকে নিয়ে লড়াই চলল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের। শেষ পর্যন্ত বাংলার মুকেশকে কিনে নিল দিল্লি। দাম উঠল ৫ কোটি ৫০ লক্ষ টাকা।

মুকেশ ভাবতেই পারছেন না আইপিএলে তাঁকে এই দামে কোনও দল নেবে। আনন্দবাজার অনলাইনকে বাংলার পেসার বলেন, “দারুণ লাগছে। আমি এই মুহূর্তে কথা বলতে পারছি না। অসংখ্য ফোন আসছে। আমি পরে কথা বলছি।” মুকেশের জন্ম বিহারের গোপালগঞ্জে। কিন্তু বাংলার হয়েই খেলেন তিনি। বাংলার তিন পেসারের মধ্যে অন্যতম মুকেশ। এই মরসুমে তাঁর বোলিং নজর কাড়ে নির্বাচকদের। ডাক আসে ভারতীয় দলে। যদিও প্রথম একাদশে সুযোগ পাননি তিনি।

২৯ বছরের মুকেশ ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচ এখনও পর্যন্ত খেলেছেন ৩৩টি। নিয়েছেন ১২৩টি উইকেট। ২০১৫ সালে বাংলার হয়ে অভিষেক হয় মুকেশের। বাংলাদেশে ভারত ‘এ’ দলের হয়েও খেলতে গিয়েছিলেন মুকেশ। সেই সুযোগ কাজেও লাগান তিনি। এক ইনিংসে ৬ উইকেট তুলে নেন। নিলামের আগে তাঁর সেই পারফরম্যান্স যে ফ্র্যাঞ্চাইজিগুলির নজর কেড়েছে তা বলাই যায়। আইপিএলের নিলামে ৫ কোটি ৫০ লক্ষ টাকা পেয়ে গেলেন তিনি। দিল্লি দলের অধিনায়ক ঋষভ পন্থ, রিকি পন্টিং কোচ। সেই দলের হয়েই খেলবেন মুকেশ।

মুকেশ কোটিপতি হলেও বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন অবিক্রিত রয়ে গিয়েছেন। তাঁকে কোনও দল নেয়নি। পরে যদিও তাঁকে কেনার সুযোগ থাকবে। তখন কোনও দল তাঁকে কেনে কি না সেই দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE