Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gujarat Titans

শুধু শুভমন-শামিই নয়, এ বার ভবিষ্যতের সুনীল ছেত্রীদেরও তুলে আনবে গুজরাত টাইটান্স

ছোটদের মধ্যে মাঠে গিয়ে খেলার আগ্রহ তৈরি করতে চাইছেন গুজরাত টাইটান্স কর্তৃপক্ষ। চুক্তি হয়েছে লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে। গুজরাতের বিভিন্ন শহরে হবে শিবির। প্রকল্পের নাম ‘জুনিয়র টাইটান্স’।

picture of Mohammed Shami and Shubman Gill

(বাঁদিকে) মহম্মদ শামি এবং শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৫:৩৮
Share: Save:

ক্রিকেটের পর ফুটবলে বিনিয়োগ করতে চলেছে গুজরাত টাইটান্স। আইএসএল বা আই লিগে দল নামানোর পরিকল্পনা নেই আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িটির। গুজরাতের বিভিন্ন এলাকা থেকে ফুটবল প্রতিভা খুঁজে বের করাই তাদের লক্ষ্য।

স্প্যানিশ ফুটবল লিগ কর্তৃপক্ষ লালিগার সঙ্গে ভারতে ফুটবলার তুলে আনা নিয়ে চুক্তি করেছেন গুজরাত কর্তৃপক্ষ। ফুটবলার তুলে আনার পাশাপাশি, ছোটদের মাঠে গিয়ে খেলার ব্যাপারেও উৎসাহিত করা হবে। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘জুনিয়র টাইটান্স’। লক্ষ্য আগামী দিনের শুভমন গিল, মহম্মদ শামি, সুনীল ছেত্রীদের খুঁজে বের করা।

গুজরাতের বিভিন্ন শহর এবং গ্রামে হবে শিবির। সেই শিবিরগুলি থেকে ক্রিকেট এবং ফুটবল প্রতিভা বেছে নেবেন বিশেষজ্ঞেরা। অন্য কোনও খেলায় কারও উৎসাহ থাকলে, তাতেও উৎসাহ দেওয়া হবে। শিবিরে অংশগ্রহণ করতে পারবে অনূর্ধ্ব ১৪ যে কেউ। শিবিরগুলিতে উপস্থিত থাকবেন লালিগা ফুটবল স্কুলের টেকনিক্যাল ডিরেক্টর মিগুয়েল কাসাল।

গুজরাত টাইটান্সের সিইও কর্নেল অরবিন্দর সিংহ বলেছেন, ‘‘ছোট ছোট ছেলে-মেয়েদের মধ্যে খেলাধূলো নিয়ে উৎসাহ তৈরি করাই প্রাথমিক লক্ষ্য জুনিয়র টাইটান্স প্রকল্পের। সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন লালিগা কর্তৃপক্ষ। এখনকার ব্যস্ত সময় প্রায় সব শিশুই ঘরবন্দি। এতে সার্বিক বিকাশ হয় না। আমরা মজার ছলে ওদের খেলার পাঠ দিতে চাই। ঘরে নয়, আমরা চাই বাচ্চারা মাঠে খেলুক। প্রথমে পাঁচটি শহরকে বেছে নেওয়া হয়েছে। বহু স্কুল আমাদের প্রকল্পে অংশগ্রহণ করতে আগ্রহ দেখিয়েছে।’’

২০ জানুয়ারি থেকে প্রতি শনিবার হবে জুনিয়র টাইটান্সের শিবির। ২০ জানুয়ারি শিবির হবে আমদাবাদে। ২৭ জানুয়ারি বরোদা, ৩ ফেব্রুয়রি সুরাত, ১০ ফেব্রুয়ারি রাজকোট, ১৭ ফেব্রুয়ারি ভূজ এবং আবার ২৪ ফেব্রুয়ারি আমদাবাদে হবে শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE