Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WTC Final 2023

হেডের সঙ্গে তাল মিলিয়ে খেলা কঠিন, বলছেন স্মিথ

প্রথম দিন থেকে উল্টো দিকে দাঁড়িয়ে সেই ইনিংস উপভোগ করেছেন স্টিভ স্মিথ। দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলে স্মিথ বলে যান, হেডের মতো ব্যাট করতে গেলে তিনি সমস্যায় পড়ে যেতেন।

Steve Smith

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ০৯:১৯
Share: Save:

ওভালে দুরন্ত ১৬৩ রান করে অস্ট্রেলিয়ার স্কোর সাড়ে চারশোর উপরে নিয়ে যেতে বড় অবদান রেখেছেন ট্র্যাভিস হেড। প্রথম দিন থেকে উল্টো দিকে দাঁড়িয়ে সেই ইনিংস উপভোগ করেছেন স্টিভ স্মিথ। দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলে স্মিথ বলে যান, হেডের মতো ব্যাট করতে গেলে তিনি সমস্যায় পড়ে যেতেন।

স্মিথ বলেছেন, ‘‘সবচেয়ে ভাল জায়গা থেকে আমি ট্র্যাভিসের ইনিংসটা দেখতে পেয়েছি। তবে তা সত্ত্বেও আমি নিজের খোলস ছেড়ে বেরোইনি।’’ বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানের ব্যাখ্যা, ‘‘আমি যে ভাবে টেস্ট ক্রিকেট খেলতে জানি, সে ভাবেই খেলেছি। জানতাম, যদি ট্র্যাভিসের মতো আগ্রাসী ব্যাটিং করার চেষ্টা করি, তা হলে সমস্যায় পড়ে যাব। তাই যে ভাবে এত দিন খেলে এসেছি, সে ভাবেই খেলে গিয়েছি।’’ বৃহস্পতিবার নিজের ৩১তম টেস্ট শতরান করেন স্মিথ। তিনি আউট হন ১২১ রানে।

দিনের শেষে অস্ট্রেলীয় পেসার স্কট বোলান্ড বলছিলেন, ‘‘উইকেটে কয়েকটা বল নিচু হচ্ছে। আবার কয়েকটা বল লাফিয়ে উঠছে। আমরা খুব ভাল জায়গায় আছি। আশা করব, তৃতীয় দিন ভারতের ব্যাট করা আরও কঠিন হয়ে যাবে।’’ শুভমন গিলকে আউট করা নিয়ে বোলান্ডের মন্তব্য, ‘‘গিল দারুণ এক জন ব্যাটসম্যান। ওকে তাড়াতাড়ি ফিরিয়ে দিতে পেরে খুবই ভাল লাগছে।’’ স্বীকার করেছেন, বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে নামার আগে একটু চাপে ছিলেন। কিন্তু দ্রুত চাপ কাটিয়ে ওঠেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 Steve Smith Travis head
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE