Advertisement
০৭ মে ২০২৪
Duleep Trophy teams

রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ উইকেট শিকারির জায়গা হল না দলীপ ট্রফির দলে! ক্ষুব্ধ অলরাউন্ডার

এক সময় ভারতের অন্যতম প্রতিশ্রুতিমান অলরাউন্ডার হিসাবে বিবেচিত হতেন জলজ। যদিও দেশের হয়ে খেলার সুযোগ পাননি কখনও। এ বার জায়গা পেলেন না দলীপ ট্রফির দলেও।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৪:২২
Share: Save:

রঞ্জি ট্রফির সর্বোচ্চ উইকেট শিকারি হয়েও জায়গা হয়নি দক্ষিণাঞ্চলের দলীপ ট্রফির দলে। স্বভাবতই দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন মধ্যপ্রদেশের প্রাক্তন অলরাউন্ডার জলজ সাক্সেনা। ভারতের ক্রিকেট ইতিহাসে এমন কখনও হয়েছে কিনা জানতে চেয়েছেন তিনি।

২০২২-২৩ মরসুমে কেরলের হয়ে রঞ্জি ট্রফি খেলেছেন জলজ। সাতটি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৫০টি উইকেট। ওভার প্রতি খরচ করেছেন ২.৭৫ রান। এমন পারফরম্যান্সের পরেও তাঁর জায়গা হয়নি দক্ষিণাঞ্চলের দলীপ ট্রফির দলে। সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করে জলজ লিখেছেন, ‘‘ভারতে রঞ্জি ট্রফির সর্বোচ্চ উইকেট শিকারিকে দলীপ ট্রফির দলে নির্বাচিত করা হয়নি। ভারতের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে এমন কখন হয়েছে কিনা, আপনারা খতিয়ে দেখতে পারেন। আমি শুধু জানতে চাই। কাউকে দোষারোপ করছি না।’’

১৩৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে জলজের। ব্যাট হাতে ৩৪.৭৪ গড়ে করেছেন ৬৫৬৭ রান। ১৪টি শতরান এবং ৩২টি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে। অভিজ্ঞ অফ স্পিনার নিয়েছেন ৪১০টি উইকেটও। ২৮ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন তিনি। গত কয়েক বছর চেনা মেজাজে না থাকলেও চলতি মরসুমে ভাল ছন্দে রয়েছেন। ২০১৬ মরসুম থেকে খেলছেন কেরলের হয়ে।

প্রতিশ্রুতিমান অলরাউন্ডার হিসাবে তাঁর নাম এক সময় আলোচিত হলেও ভারতের হয়ে খেলার সুযোগ হয়নি ৩৬ বছরের ক্রিকেটারের। তবে এ বার দক্ষিণাঞ্চলের দলীপ ট্রফির দলে তাঁর জায়গা না পাওয়া নতুন বিতর্ক সৃষ্টি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE