Advertisement
০২ মে ২০২৪
U19 World Cup

এটাই শেষ মরসুম, পেশাদার ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন কোহলির বিশ্বকাপজয়ী দলের সদস্য

২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। সে বার ভারত চ্যাম্পিয়ন হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বে। ধোনির মতো লম্বা চুল এবং উইকেটকিপিং দক্ষতা তাঁকে শিরোনামে এনেছিল। সেই ক্রিকেটার অবসর নিচ্ছেন।

cricket

বিরাট কোহলিদের সেই বিশ্বকাপজয়ী দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩১
Share: Save:

অবসর নিলেন সৌরভ তিওয়ারি। মহেন্দ্র সিংহ ধোনির রাজ্য দল ঝাড়খণ্ডের ক্রিকেটার সোমবার নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি এ বারের রঞ্জি ট্রফিতে শেষ ম্যাচ খেলতে নামবে ঝাড়খণ্ড। তার আগেই এ কথা জানিয়েছেন তিনি।

এ বারের রঞ্জিতে চারটি ম্যাচে খেলেছেন সৌরভ। মণিপুরের বিরুদ্ধে একটি ম্যাচে অপরাজিত ১১৪ রান করেছিলেন। হরিয়ানার বিরুদ্ধে শেষ ম্যাচে ২৩ এবং ৩ রান করেন। ১৭ বছরের ক্রিকেটযাত্রা শেষ হচ্ছে তাঁর। ২০০৬ সালে প্রথম বার পেশাদার ক্রিকেট খেলেছিলেন তিনি।

২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সে বার ভারত চ্যাম্পিয়ন হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বে। ধোনির মতো লম্বা চুল এবং উইকেটকিপিং দক্ষতা তাঁকে শিরোনামে এনেছিল। ২০১০ সালে ভারতের হয়ে তিনটি এক দিনের ম্যাচে খেলেছিলেন তিনি। তবে ধারাবাহিকতার অভাবে পরে আর সুযোগ পাননি।

সোমবার সৌরভ জানিয়েছেন, আচমকা নয়, অবসরের সিদ্ধান্ত ভেবেচিন্তেই নিয়েছেন। তিনি বলেছেন, “স্কুল শেষ হওয়ার আগেই যে যাত্রা শুরু হয়েছিল তা শেষ হতে চলেছে। আমি নিশ্চিত এটাই ক্রিকেট ছাড়ার সঠিক সময়। আইপিএল বা জাতীয় দলে আমি নেই। রাজ্য দলে এ বার কোনও তরুণের জন্য জায়গা ছেড়ে দেওয়া দরকার। টেস্ট দলে তরুণেরা অনেক সুযোগ পাচ্ছে। তাই আমি ঠিক সিদ্ধান্তই নিচ্ছি।”

২০০৮-এ আইপিএলে অভিষেক হয়। তার পর থেকে বিভিন্ন দলের হয়ে খেলেছেন। ৯৩ ম্যাচে ১৪৯৪ রান রয়েছে। ধোনির অধীনে অধুনালুপ্ত রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়েও খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U19 World Cup Virat Kohli Saurabh Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE