Advertisement
১৯ জুলাই ২০২৪
India Cricket

গম্ভীরের পর জন্টি রোডসের দিকে নজর, দ্রাবিড়ের সঙ্গে কি বদলে যেতে পারেন ভারতের আর এক কোচ?

রাহুল দ্রাবিড়ের পরে ভারতের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে গৌতম গম্ভীর। এ বার কি আরও এক কোচ ছাঁটাইয়ের পথে ভারতীয় বোর্ড? নেওয়া হতে পারে জন্টি রোডসকে।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২০:৪৬
Share: Save:

ভারতের কোচিং দলে কি জোড়া বদল হতে পারে? চুক্তি শেষ হলে আর রোহিত শর্মাদের কোচ থাকতে চাইছেন না রাহুল দ্রাবিড়। তাঁর পরে ভারতের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে গৌতম গম্ভীর। এখনও পর্যন্ত বোর্ড কিছু না জানালেও গম্ভীর জানিয়েছেন, রোহিতদের কোচ হতে কোনও আপত্তি নেই তাঁর। এ বার কি আরও এক কোচ ছাঁটাইয়ের পথে ভারতীয় বোর্ড? নেওয়া হতে পারে জন্টি রোডসকে।

সূত্রের খবর, ভারতের ফিল্ডিং কোচ টি দিলীপের জায়গায় জন্টিকে দায়িত্ব দেওয়া হতে পারে। এখনও পর্যন্ত অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড জন্টিকে প্রস্তাব দেয়নি। কিন্তু তাঁর নাম নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। গত মরসুমেও আইপিএলে লখনউ সুপার জায়ান্টসে মেন্টর গম্ভীরের সঙ্গে ছিলেন জন্টি। সেখানে ফিল্ডিং কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। এ বারের আইপিএলের আগে লখনউ ছেড়ে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছেন গম্ভীর। প্রথম বারই কেকেআরকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। তার পরেই ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে এসেছে তাঁর নাম।

২০১৯ সালে এক বার ভারতের ফিল্ডিং কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন জন্টি। কিন্তু সে বার তাঁকে নেওয়া হয়নি। তৎকালীন কোচ রবি শাস্ত্রীর সহকারী আর শ্রীধরকেই আরও এক বার দায়িত্ব দেওয়া হয়েছিল। পরে দ্রাবিড় কোচ হয়ে এলে বোলিং কোচের ভূমিকায় পরশ মামব্রে ও ফিল্ডিং কোচ হিসাবে দিলীপকে আনেন তিনি।

ভারতীয় দলে সাধারণত প্রধান কোচ বদল হলে বাকি কোচও বদল হয়। যিনি প্রধান কোচের দায়িত্ব নেন, তিনি তাঁর পছন্দের ব্যক্তিকে আনেন। জানা গিয়েছে, গম্ভীর জয় শাহদের বোর্ডকে একটিই শর্ত দিয়েছেন যে তাঁকে কোচ করা হলে তাঁর পছন্দ অনুযায়ী সাপোর্ট স্টাফও বদলাতে হবে। গম্ভীরের সঙ্গে জন্টির সম্পর্ক বেশ ভাল। লখনউয়ে একসঙ্গে দু’বছর কাজ করেছেন তাঁরা। ভারতীয় ক্রিকেটে জন্টি অপরিচিত নাম নন। লখনউয়ের আগে পাঁচ বছর মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন তিনি। এখন দেখার গম্ভীরের পরে জন্টিকে কোচ করার দিকেও ভারতীয় ক্রিকেট বোর্ড এগোয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket BCCI Gautam Gambhir Jonty Rhodes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE