Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Wriddhiman Saha

Wriddhiman Saha: ঋদ্ধিকে হুমকি দেওয়ার অভিযোগ প্রমাণিত, দু’বছর নির্বাসিত হতে পারেন সাংবাদিক

দু’বছরে ভারতের ঘরোয়া কোনও ম্যাচে ওই সাংবাদিককে ঢুকতে দেওয়া হবে না। বিসিসিআই তাদের অনুমোদিত সবকটি সংস্থাকে জানিয়ে দেবে, তাঁকে যেন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া না হয়। আইসিসি-র কাছেও বোর্ড অনুরোধ করবে, ওই সাংবাদিককে যেন নিষিদ্ধ ঘোষণা করা হয়। ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হবে, ওই সাংবাদিকের সঙ্গে যেন কেউ কথা না বলেন, বা যোগাযোগ না রাখেন।

ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা।

ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০৮:৩৪
Share: Save:

ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ার অভিযোগে সাংবাদিক বোরিয়া মজুমদারকে দু’বছরের জন্য নির্বাসিত করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইংরাজি দৈনিক ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এই খবর জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় বোর্ডের এক কর্তাকে উদ্ধৃত করে ওই সংবাদপত্র জানিয়েছে, এই দু’বছরে ভারতের ঘরোয়া কোনও ম্যাচে ওই সাংবাদিককে ঢুকতে দেওয়া হবে না। বিসিসিআই তাদের অনুমোদিত সবকটি সংস্থাকে জানিয়ে দেবে, তাঁকে যেন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া না হয়। এমনকী আইসিসি-র কাছেও বোর্ড অনুরোধ করবে, ওই সাংবাদিককে যেন নিষিদ্ধ ঘোষণা করা হয়। ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হবে, ওই সাংবাদিকের সঙ্গে যেন কেউ কথা না বলেন, বা যোগাযোগ না রাখেন।

Advertisement

গত ১৯ ফেব্রুয়ারি ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা টুইট করে লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে নিজের অবদান রাখার পর তথাকথিত এক ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের কাছ থেকে এটা আমাকে শুনতে হল। সাংবাদিকতা এখন এই জায়গায় পৌঁছেছে।’ এর সঙ্গে ঋদ্ধি তাঁর মোবাইলের স্ক্রিনশট তুলে টুইটারে পোস্ট করেন। সেখানে দেখা যায় ওই সাংবাদিক ঋদ্ধিকে লিখেছেন, ‘আপনি তো আমাকে ফোন করলেন না। আর কখনও আপনার সাক্ষাৎকার নেব না। আমি অপমান খুব সহজে নিই না। এটা মনে রাখব।’ সাংবাদিকের নাম প্রকাশ্যে আনেননি ঋদ্ধি।

এর পরেই সমালোচনার ঝড় ওঠে। ঋদ্ধির পাশে দাঁড়ান ক্রিকেটাররা। রবি শাস্ত্রী বলেন, ভারতীয় বোর্ড কড়া পদক্ষেপ নিক। ঋদ্ধিমানকে অনুরোধ করা হয়, সেই সাংবাদিকের নাম প্রকাশ্যে আনার জন্য।

Advertisement

ভারতীয় বোর্ড এই নিয়ে তদন্ত কমিটি গড়ে। সেখানে রাখা হয় বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধুমল এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ ভাটিয়াকে। সেই কমিটির সামনে ঋদ্ধি অভিযুক্ত সাংবাদিকের নাম বলেন। বোরিয়া পাল্টা অভিযোগ করেন, তাঁর হোয়াটসঅ্যাপ বার্তা বিকৃত করেছেন ঋদ্ধি। দু’পক্ষের বক্তব্য শোনার পরে ভারতীয় বোর্ড সম্ভবত ওই সাংবাদিককে দু’বছরের জন্য নির্বাসিত করতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.