Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

চোট সমস্যায় দক্ষিণ আফ্রিকা, কোন কোন ক্রিকেটারের চোটের জন্য টেস্টে বড় সুবিধা পেতে পারেন রোহিতেরা

২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ়। সেই সিরিজ়ে খেলার জন্য অধিনায়ক বাভুমা-সহ একাধিক ক্রিকেটার সরে দাঁড়ালেন প্রথম শ্রেণির ক্রিকেট থেকে।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

ভারতের বিরুদ্ধে দেশকে টেস্ট সিরিজ় জেতাতে চান। তাই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন কাগিসো রাবাডা। রোহিত শর্মাদের বিরুদ্ধে তরতাজা হয়ে নামতে চান দক্ষিণ আফ্রিকার জোরে বোলার। তাঁর গোড়ালিতে হালকা চোটও রয়েছে। প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন টেস্ট অধিনায়ক টেম্বা বাভুমাও।

টেস্ট সিরিজ়ের আগে প্রয়োজনীয় বিশ্রাম নেওয়ার জন্য এবং গোড়ালির চোট সম্পূর্ণ সারানোর জন্য প্রথম শ্রেণির ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিলেন রাবাডা। বৃহস্পতিবার নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। কিছু দিন আগে ঘরোয়া ক্রিকেটের একটি প্রতিযোগিতা খেলার সময় চোট পেয়েছিলেন। এখনও স্বাভাবিক ছন্দে বল করতে পারছেন না। ম্যাচ ফিট হতে আরও কিছু দিন লাগবে তাঁর। তাই টেস্ট সিরিজ়ের আগে ঝুঁকি নিতে চাইছেন না রাবাডা। উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট।

শুধু রাবাডাই নয়, ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমাও। তিনি ব্যক্তিগত কারণে না খেলার কথা জানিয়েছেন। যদিও সূত্রের খবর, ভারতের বিরুদ্ধে সিরিজ়ের জন্য প্রস্তুতি নিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বাভুমা। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে তাঁরা দু’জনেই খেলেন ‘লায়নস’ দলের হয়ে।

চোটের জন্য টি-টোয়েন্টি সিরিজ়ে লুঙ্গি এলগিডিকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। চোটের জন্য ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন না অনরিখ নোখিয়াও। ফলে জোরে বোলিং আক্রমণ নিয়ে কিছুটা সমস্যায় দক্ষিণ আফ্রিকা শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE