Advertisement
০১ মে ২০২৪
Kolkata Knight Riders

এক বছর পর কলকাতার নেতৃত্ব ফিরে পেয়ে মুখ খুললেন শ্রেয়স, নীতীশকে সহকারী পেয়ে তিনি কি খুশি?

গত বছর চোটের জন্য আইপিএল খেলতে পারেননি শ্রেয়স। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ। এ বার আবার নেতৃত্ব ফিরে পেয়েছেন শ্রেয়স। স্বভাবতই তিনি খুশি।

Picture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৫:২৫
Share: Save:

জল্পনার অবসান। ১৯ ডিসেম্বরের নিলামের আগেই ২০২৪ সালের আইপিএলের জন্য অধিনায়কের নাম ঘোষণা করে দিল কলকাতা নাইট রাইডার্স। আবার শ্রেয়স আয়ারকেই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। নেতৃত্ব ফিরে পেয়ে খুশি মুম্বইয়ের ব্যাটার। চ্যালেঞ্জ সামলানোর জন্য প্রস্তুত তিনি।

গত বছর চোটের জন্য আইপিএল খেলতে পারেননি শ্রেয়স। দীর্ঘ দিন মাঠের বাইরে থাকার পর গত এশিয়া কাপে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন শ্রেয়স। বিশ্বকাপে দু’টি শতরান-সহ প্রায় প্রতি ম্যাচে রান করেছেন। ভারতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার এ বার তৈরি আইপিএলের চ্যালেঞ্জের জন্য।

কেকেআরের নেতৃত্ব ফিরে পাওয়ার পর শ্রেয়স বলেছেন, ‘‘গত মরসুমে আমার চোট ছিল। খেলতে পারিনি। দলকেও নানা চ্যালেঞ্জ সামলাতে হয়েছে। কঠিন পরিস্থিতিতে নীতীশ রানা শুধু আমার অভাব পূরণ করেনি। দলকে দারুণ নেতৃত্ব দিয়েছিল। এ বার নীতীশকে সহ-অধিনায়ক করা হয়েছে। দলের এই সিদ্ধান্তে আমি ভীষণ খুশি। এই সিদ্ধান্ত নিঃসন্দেহে দলের নেতৃত্ব স্থানীয় জায়গাকে শক্তিশালী করবে।’’

নেতৃত্ব ফিরে পেয়ে ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন শ্রেয়স। তাঁর আশা, এ বার আইপিএলে ভাল ফল করবে কলকাতা নাইট রাইডার্স। ফিরবে প্রত্যাশিত সাফল্য। আগামী ১৯ ডিসেম্বরের নিলামে চার জন বিদেশি-সহ ১২ ক্রিকেটার কিনতে পারবে কেকেআর। নতুন করে সাজাতে হবে দলের জোরে বোলিং আক্রমণ। এ বার দলের মেন্টর হিসাবে ফিরে এসেছেন প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। তাই ভাল ফলের আশায় ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE