Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WPL 2024

মেয়েদের আইপিএল নিলামে রাতারাতি কোটিপতি দুই অনামি ভারতীয়, কত দর উঠল?

মুম্বইয়ে শনিবার হয়ে গেল মেয়েদের আইপিএলের নিলাম। চমকে দিলেন দুই ভারতীয় ক্রিকেটার। জাতীয় দলের হয়ে কোনও দিন না খেলেও রাতারাতি কোটিপতি হয়ে গেলেন।

cricket

মেয়েদের আইপিএলের ট্রফি। ছবি: ডব্লিউপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৯:৫৪
Share: Save:

ছেলেদের আইপিএলের নিলাম আর কয়েক দিন পরেই। তাই নিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। তার মধ্যেই মুম্বইয়ে শনিবার হয়ে গেল মেয়েদের আইপিএলের নিলাম। সেখানে চমকে দিলেন দুই ভারতীয় ক্রিকেটার। জাতীয় দলের হয়ে কোনও দিন না খেলেও রাতারাতি কোটিপতি হয়ে গেলেন কাশভি গৌতম এবং বৃন্দা দীনেশ।

মেয়েদের আইপিএল নিলামে দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্স এবং ইউপি ওয়ারিয়র্সের দল মোটামুটি গোছানোই ছিল। সবচেয়ে বেশি ক্রিকেটার দরকার ছিল গুজরাত জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। মোট ৩০ জন ক্রিকেটার বিক্রি হয়েছেন। তার মধ্যে ১০ জনকে একাই কিনেছে গুজরাত। সবচেয়ে কম, ৩ জন ক্রিকেটার কিনেছে দিল্লি। তার মধ্যে এক জনকে ২ কোটি দিয়ে। তিনি অ্যানাবেল সাদারল্যান্ড।

নিলামে ২ কোটি দাম উঠেছে মাত্র দু’জন ক্রিকেটারেরই। তাঁরা হলেন সাদারল্যান্ড এবং গৌতম। সাদারল্যান্ডকে কিনেছে দিল্লি ক্যাপিটালস। গৌতম গিয়েছেন গুজরাতে। এ ছাড়া, ১ কোটি ৩০ লক্ষ টাকা দিয়ে বৃন্দাকে নিয়েছে ইউপি। জাতীয় দলে না খেলা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম কোটিপতি হয়েছিলেন। যদিও কিছু ক্ষণ পর গৌতম সেই নজির ভেঙে সবচেয়ে দামি ক্রিকেটার হয়ে যান।

এ ছাড়া, নিলামে এক কোটির উপর দাম পেয়েছেন দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল এবং ফোব লিচফিল্ড। এক কোটি ২০ লক্ষে মুম্বই ইন্ডিয়ান্স নিয়েছে শাবনিমকে। এক কোটি টাকায় গুজরাত নিয়েছে লিচফিল্ডকে। ৬০ লক্ষে আরসিবি-তে যোগ দিয়েছেন একতা বিস্ত। ৪০ লক্ষে আরসিবি কিনেছে অস্ট্রেলিয়ার জর্জিয়া ওয়ারহামকে।

নিলামে কোন দল কাকে নিয়েছে, তার তালিকা দেওয়া হল:

দিল্লি ক্যাপিটালস: অ্যানাবেল সাদারল্যান্ড, অপর্ণা মণ্ডল, অশ্বনী কুমারী।

গুজরাত জায়ান্টস: কাশভি গৌতম, ফোব লিচফিল্ড, মেঘনা সিংহ, লরেন শিয়াটল, বেদা কৃষ্ণমূর্তি, প্রিয়া মিশ্র, তৃষা পূজিতা, ক্যাথরিন ব্রাইস, মন্নত কাশ্যপ, তারান্নুম পাঠান।

মুম্বই ইন্ডিয়ান্স: শাবনিম ইসমাইল, সাজনা এস, আমনদীপ কৌর, ফতিমা জাফর, কীর্তানা বালাকৃষ্ণন।

আরসিবি: একতা বিস্ত, জর্জিয়া ওয়ারহাম, কেট ক্রস, সাব্বিনেনি মেঘন, সিমরন বাহাদুর, সোফি মোলিনক্স, শুভা সতীশ।

ইউপি ওয়ারিয়র্স: বৃন্দা রমেশ, ড্যানি ওয়্যাট, গওহর সুলতানা, পুনম খেমনার, সাইমা ঠাকোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2024 Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE