Advertisement
১৮ জুলাই ২০২৪
Rohit Sharma

ম্যাচ ভেস্তে দিতে ইচ্ছাকৃত সময় নষ্টের অভিযোগ, বিতর্ক রোহিতের সতীর্থকে ঘিরে

বৃষ্টির জন্য ২০ ওভারের ম্যাচ কমে হয় ৮ ওভারের। সেই ম্যাচও ভেস্তে দিতে চেয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা এক ক্রিকেটার। দঃ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে এই ঘটনায় তৈরি হয়েছে বিতর্ক।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৮:২৪
Share: Save:

ক্রিকেট মাঠে বিভিন্ন কারণে সময় নষ্ট করেন ক্রিকেটারেরা। তেমনই দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে সময় নষ্ট করে বিতর্কে জড়ালেন রোহিত শর্মার প্রাক্তন সতীর্থ কায়রন পোলার্ড। ম্যাচ ভেস্তে দেওয়াই ছিল তাঁর লক্ষ্য। এমআই কেপটাউন অধিনায়কের সময় নষ্ট করা দেখে মেজাজ হারান প্রতিপক্ষ জোবার্গ সুপার কিংস অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিও।

গত রবিবার দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে মুখোমুখি হয়েছিল দু’দল। বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমে হয়েছিল ৮। পরে ব্যাট করা জোবার্গ সুপার কিংসের জয়ের লক্ষ্য ছিল ৯৮ রান। প্রথম ৪ ওভারেই দুই ওপেনার ডুল্পেসি এবং লিউইস ডু প্লুই ৫৭ রান তুলে নেন আগ্রাসী ব্যাটিং করে। আবার বৃষ্টির সম্ভাবনা থাকায় তাঁরা দ্রুত জয়ের রান তুলে নিতে চাইছিলেন। তাঁদের এই পরিকল্পনা ভেস্তে দিতে সময় নষ্ট করার পরিকল্পনা নেন পোলার্ড।

পঞ্চম ওভারে বল করার জন্য তিনি ডাকেন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাডাকে। বাউন্ডারি লাইন থেকেই পোলার্ড তাঁকে হাতের ঘড়ি দেখিয়ে সময় নষ্ট করার কথা বলেন। সেই মতো রাবাডা ওভারের প্রথম বলটি করতে গিয়ে সময় নষ্ট করেন। কিছুটা দেরিতে বল করতে শুরু পরেন। তার পর তিনি পুরো রান আপ দৌড়নোর পরেও শেষ মুহূর্তে বল করেননি। এই দেখে মেজাজ হারান ডুপ্লেসি। মাঠের আম্পায়ারদের অভিযোগ করেন। পোলার্ড জানতেন জোবার্গ সুপার কিংস কমপক্ষে ৫ ওভার ব্যাট করতে না পারলে, ম্যাচ বাতিল হয়ে যাবে। সেই সুযোগ নিতে চেয়েছিলেন এমআই কেপটাউন। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পোলার্ডের এই কৌশলকে অখোলোয়াড়সুলভ বলে কটাক্ষ করেছেন ক্রিকেটপ্রেমীরা। সমালোচনা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটারের মানসিকতার। বিতর্কে জড়ালেও পোলার্ড অবশ্য মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE