Advertisement
২৬ মে ২০২৪
Ayodhya Ram Mandir

আইপিএল খেলতে এসেই ছুটবেন রামমন্দির দর্শনে, তর সইছে না রামভক্ত বিদেশি ক্রিকেটারের!

রামমন্দির উদ্বোধনের দিন অযোধ্যায় আসতে না পারার আক্ষেপ রয়েছে বিদেশি ক্রিকেটারের। যত দ্রুত সম্ভব তিনি বালক রামের দর্শন করতে চান তিনি। সপরিবার ভারতে তীর্থ করতে আসারও ইচ্ছা রয়েছে তাঁর।

picture of Ram

অযোধ্যার মন্দিরের বালক রাম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৭:৫৭
Share: Save:

রামমন্দিরের উদ্বোধনের দিন ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এ বার আর এক বিদেশি ক্রিকেটার রামমন্দিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন। সমাজমাধ্যমে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে তিনি ব্যাট করতে নামলেই স্টেডিয়ামের সাউন্ড সিস্টেমে বাজানো হত ‘রাম সিয়া রাম’। নিজের রাম ভক্তির কথা কখনও গোপন করেন না কেশব মহারাজ। অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন এবং রাম লালার ‘প্রাণপ্রতিষ্ঠার’ পর থেকে তর সইছে না তাঁর। সুযোগ পেলেই ভারতে এসে বালক রামের দর্শন করতে চান দক্ষিণ আফ্রিকার স্পিনার।

সমাজমাধ্যমে মহারাজ বলেছেন, ‘‘দুর্ভাগ্য, পূর্ব নির্ধারিত সূচির জন্য রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে যেতে পারিনি। তবে ভবিষ্যতে নিশ্চই অযোধ্যার মন্দিরে যাব। আশা করি, রাম মন্দিরে যাওয়ার সুযোগ পাব। হয়তো আইপিএলের লখনউ ফ্র্যাঞ্চাইজ়ি ব্যবস্থা করে দেবে। আমার পরিবারের সকলেই ভারতে তীর্থযাত্রী হিসাবে যেতে চান। সেই সুযোগ পেলে অযোধ্যা-সহ ভারতে একটা দারুণ পারিবারিক ভ্রমণ হবে।’’

দক্ষিণ আফ্রিকায় জন্ম হলেও ভারতের প্রতি আলাদা টান রয়েছে ভারতীয় বংশোদ্ভূত স্পিনারের। হিন্দু হিসাবে গর্ববোধ করেন তিনি। রাম এবং হনুমানের ভক্ত মহারাজ চান আইপিএল খেলতে ভারতে এলে সময়-সুযোগ মতো রাম মন্দিরে যেতে। আইপিএলের ব্যস্ত সূচির মধ্যে সময় বের করে নিতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE