Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nitish Rana

কেকেআর অধিনায়কের উপরেই আস্থা, কোন দলের নেতৃত্ব পেলেন নীতীশ রানা?

আইপিএলে ব্যাট হাতে রান পেলেও অধিনায়ক হিসাবে সাফল্য পাননি নীতীশ। তাঁর নেতৃত্ব নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন। তবু তাঁর উপরই আস্থা রাখলেন উত্তরাঞ্চলের নির্বাচকেরা।

picture of Nitish Rana

নীতীশ রানা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২৩:০৫
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের পর আরও একটি দলের নেতৃত্বের দায়িত্ব পেলেন নীতীশ রানা। আইপিএলে কেকেআরকে সাফল্য দিতে না পারলেও তাঁর উপর আস্থা রেখেছেন উত্তরাঞ্চলের নির্বাচকেরা।

দেওধর ট্রফির জন্য দিল্লির ব্যাটারকেই বেছে নিয়েছেন উত্তরাঞ্চলের নির্বাচকেরা। সোমবার দেওধর ট্রফির জন্য ১৫ জনের দল নির্বাচন করেছে উত্তরাঞ্চল। সেই বৈঠকেই অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে কলকাতা নাইট রাইডার্সের নেতাকে। আগে দিল্লিকে প্রথম শ্রেণির ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বাঁহাতি ব্যাটারের। যদিও পরে ব্যর্থতার জন্য তাঁকে সরিয়ে দেওয়া হয়। গত আইপিএলে নাইট রাইডার্স কর্তৃপক্ষও নীতীশের উপর আস্থা রেখেছিল। শ্রেয়স আয়ার চোটের জন্য আইপিএলে খেলে না পারায় প্রতিযোগিতা শুরুর আগে নীতীশকে অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছিল।

পুডুচেরিতে দেওধর ট্রফি শুরু হবে ২৪ জুলাই থেকে। ২৯ বছরের ব্যাটার ভারতের জার্সি গায়ে একটি এক দিনের ম্যাচ এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২১ সালে শ্রীলঙ্কা সফরে। সাফল্য না পাওয়ায় ভারতীয় দলে জায়গা পাকা করতে পারেননি। গত আইপিএলে অবশ্য ভাল ছন্দে ছিলেন নীতীশ। ১৪টি ম্যাচে ৪১৩ রান করেছিলেন।

দেওধর ট্রফির জন্য উত্তরাঞ্চল দলে রয়েছেন অভিষেক শর্মা, প্রভশিমরন সিংহ, মনদীপ সিংহ, হিমাংশু রানা, ঋষি ধাওয়ান, হর্ষিত রানা, বৈভব অরোরার মতো ক্রিকেটারেরা। সেই দলকেই নেতৃত্ব দেবেন নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Rana KKR IPL 2023 Deodhar Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE