Advertisement
২২ জুলাই ২০২৪
Sourav Ganguly

ভারতের কোচ নির্বাচনে মতামত দিলেন সৌরভ, কে ভাল কোচ হতে পারেন? বললেন দাদা

গৌতম গম্ভীর আবেদন করেছেন কি না তা জানা যায়নি। কিন্তু কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই তাদের মেন্টর গৌতম গম্ভীরের নাম শোনা যাচ্ছে বার বার। সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন, গম্ভীর ভাল কোচ হতে পারেন।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৭:০৩
Share: Save:

রাহুল দ্রাবিড়ের জায়গায় ভারতীয় দলের কোচ কে হবেন তা নিয়ে জল্পনা চলছে। আবেদন করার দিন শেষ হয়ে গিয়েছে। গৌতম গম্ভীর আবেদন করেছেন কি না তা জানা যায়নি। কিন্তু কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই তাদের মেন্টর গম্ভীরের নাম শোনা যাচ্ছে বার বার। সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন গম্ভীর ভাল কোচ হতে পারেন।

শনিবার একটি অনুষ্ঠানে সৌরভ বলেন, “গম্ভীর কী আবেদন করেছে? আমি জানি না। আগে তো আবেদন করতে হবে। আমার মনে হয় ২৭ মে শেষ দিন ছিল আবেদন করার। তবে বোর্ড চাইলে সেই দিন বৃদ্ধি করতেই পারে। যদি গম্ভীর আবেদন করে থাকে আর ও যদি কোচ হতে চায়, তা হলে ও ভাল কোচ হতে পারে।”

১০ বছর পর আইপিএল জিতেছে কেকেআর। সেই জয়ের নেপথ্যে ছিলেন মেন্টর গম্ভীর। এই মরসুমেই তাঁকে এই দায়িত্ব দিয়েছিলেন কেকেআরের অন্যতম মালিক শাহরুখ খান। সৌরভ বলেন, “গম্ভীর আবেদন করলে জানাই যাবে। কেকেআরের হয়ে এই বছর কাজ করেছে ও। আমি দিল্লি ক্যাপিটালসে ছিলাম। গম্ভীরের মধ্যে একটা খিদে, আবেগ ছিল। ওরা জয়ের জন্য ঝাঁপাচ্ছিল। গম্ভীর আবেদন করলে আমি খুশিই হব। বোর্ড যদি ওকে দায়িত্ব দেয়, আমি তা হলে বলব এই দায়িত্ব পালনের জন্য ও যোগ্য।”

এর আগে ভারতের কোচ হিসাবে বিদেশিদের নাম শোনা যাচ্ছিল। সৌরভ যদিও ভারতীয় কোচই চান। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান বলেন, “আমি চাইব, কোনও ভারতীয়কে কোচ করা হোক। দেশে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। ভারতীয় ক্রিকেটের হয়ে তারা অসাধ্য সাধন করেছে। তাদের এই দায়িত্ব দেওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Gautam Gambhir KKR BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE