Advertisement
১৭ মে ২০২৪
Rinku Singh

‘বাচ্চা’ নয়, রিঙ্কুকে ‘বাপ’ বললেন শাহরুখ, নাইট ব্যাটারকে নিয়ে কেন এমন মন্তব্য বাদশার?

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহকে নিয়ে মুখ খুললেন শাহরুখ খান। দলের ব্যাটারকে নিয়ে কী বললেন দলের মালিক?

Rinku Singh and Shah Rukh Khan

রিঙ্কু সিংহ (বাঁ দিকে) ও শাহরুখ খান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৪:৪৯
Share: Save:

এ বারের আইপিএল চলাকালীনই শাহরুখ খান জানিয়েছিলেন, তিনি রিঙ্কু সিংহের অনুরাগী। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রিঙ্কুর ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন তিনি। কেকেআরের অন্যতম মালিক শাহরুখের মতে, রিঙ্কুর বয়স কম হলেও উনি বাচ্চা নন, সবার বাবা।

সমাজমাধ্যমে প্রশ্নোত্তর পর্বে এক জন শাহরুখকে প্রশ্ন করেন, ‘‘কেকেআরের বাচ্চা রিঙ্কুর সম্পর্কে এক কথায় কী বলবেন?’’ জবাবে শাহরুখ বলেন, ‘‘রিঙ্কু বাপ (বাবা)। বাচ্চা নয়।’’ অর্থাৎ, শাহরুখ বোঝাতে চেয়েছেন যে বয়স অল্প হলেও ক্রিকেটীয় দক্ষতায় কারও থেকে কম তো নয়ই, বরং অনেককে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখেন উত্তরপ্রদেশের এই ব্যাটার।

গুজরাতের বিরুদ্ধে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে দলকে জেতানোর পরে সবার নজরে পড়ে গিয়েছিলেন রিঙ্কু। সেই ম্যাচের পরে তাঁকে ফোন করেছিলেন শাহরুখ। সে কথা জানিয়েছিলেন রিঙ্কু। তিনি বলেছিলেন, ‘‘স্যর (শাহরুখ) আমাকে ফোন করেছেন। উনি আমাকে জানিয়েছেন, যে অনেকে ওঁকে নিজের বিয়েতে আমন্ত্রণ করেন, কিন্তু উনি জান না। স্যর বলেছেন, আমার বিয়েতে এসে নাচবেন।’’

এ বারের আইপিএলে কেকেআরের হয়ে ১৪টি ম্যাচে ৪৭৪ রান করেছেন রিঙ্কু। ৫৯.২৫ গড় ও ১৪৯.৫২ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। এই মরসুমে কলকাতার সব থেকে ধারাবাহিক ক্রিকেটার রিঙ্কু। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে জিতিয়ে রাতারাতি নায়কের মর্যাদা পেয়েছিলেন রিঙ্কু। পরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও শেষ বলে চার মেরে দলকে জিতিয়েছিলেন তিনি।

বিরাট কোহলি থেকে শুরু করে রোহিত শর্মা, সবার প্রশংসা কুড়িয়েছেন রিঙ্কু। আইপিএল চলাকালীন ও তার পরে অনেক প্রাক্তন ক্রিকেটার রিঙ্কুকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেছিলেন। অবশেষে হয়তো জাতীয় দলে সুযোগ পেতে চলেছেন রিঙ্কু। অগস্ট মাসেই জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে এই বাঁ হাতি ব্যাটারকে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে রিঙ্কুকে দলে নেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Shah Rukh Khan KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE