Advertisement
০৪ মে ২০২৪
India vs England 2024

চোট সারাতে গিয়েছেন বিদেশে, পঞ্চম টেস্টে ভারতীয় ব্যাটার খেলতে পারবেন কি?

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিতে গিয়েছে ভারত। তবে ভারতীয় ব্যাটার পঞ্চম টেস্টে খেলবেন কি না সেই ধোঁয়াশা এখনও কাটল না। চোটের চিকিৎসা করাতে তিনি লন্ডনে গিয়েছেন বলে জানা গিয়েছে।

cricket

ভারতের টেস্ট দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:১৮
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিতে গিয়েছে ভারত। তবে কেএল রাহুল পঞ্চম টেস্টে খেলবেন কি না সেই ধোঁয়াশা এখনও কাটল না। ধর্মশালা টেস্টেও হয়তো ভারতীয় ব্যাটারের খেলা হবে না। চোটের চিকিৎসা করাতে তিনি লন্ডনে গিয়েছেন বলে জানা গিয়েছে। ৭ মার্চ থেকে শুরু ধর্মশালা টেস্ট।

দ্বিতীয় টেস্ট থেকে চোটের কারণে খেলছেন না রাহুল। শোনা গিয়েছিল, রাজকোটে তৃতীয় টেস্টের আগে ৯০ শতাংশ ফিট হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সেই টেস্টে খেলেননি। পাওয়া যায়নি রাঁচী টেস্টেও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) তরফে রাহুলকে নিয়ে ঝুঁকি নিতে বারণ করা হয়েছে। বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকের মতামত চাইছে বোর্ড। সেই কারণেই রাহুল লন্ডনে গিয়েছেন বলে জানা গিয়েছে।

ডান হাতের কোয়াড্রিসেপ্‌সের সমস্যায় ভুগছেন রাহুল। বোর্ডের চিকিৎসকেরাও চোট সম্পর্কে স্পষ্ট নন। রাহুল নিজের অস্বস্তির কথা জানালেও বোর্ডের চিকিৎসকেরা বুঝতেই পারছেন না সমস্যা কোথায়। গত বছর কোয়াড্রিসেপ্‌সে অস্ত্রোপচার হয়েছিল রাহুলের।

বোর্ডের এক সূত্র বলছেন, “চিকিৎসকেরা ভেবেছিলেন তৃতীয় টেস্ট থেকেই খেলতে পারবেন রাহুল। কিন্তু ও অস্বস্তির কথা জানায়। বিশ্বকাপ এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে উইকেটকিপিং করতে গিয়ে প্রচুর চাপ সহ্য করতে হয়েছে। ওর পেশিতে বেশ কিছু স্ক্যান করা হলেও উল্লেখযোগ্য কিছু পাওয়া যায়নি। দু’-একটা জায়গা ফুলে রয়েছে। সেই রিপোর্ট পাঠানো হয়েছে লন্ডনের চিকিৎসকের কাছে। তিনি অনুরোধ করেছিলেন, রাহুলকে সামনাসামনি দেখতে চান। তাই জন্যই রাহুলকে লন্ডনে যেতে হয়েছে।” বোর্ডের আশা, ২ মার্চের মধ্যে রাহুলের ব্যাপারে স্পষ্ট ভাবে কিছু জানা যাবে।

রাহুলকে নিয়ে নিশ্চয়তা না থাকায় রজত পাটীদারকেও দল থেকে ছেড়ে দেওয়ার কথা ভাবছে না বোর্ড। প্রথমে ঠিক হয়েছিল, ফর্মে ফেরাতে রঞ্জি ট্রফির সেমিফাইনালে মধ্যপ্রদেশের হয়ে খেলার জন্য ছেড়ে দেওয়া হবে পাটীদারকে। কিন্তু রাহুলকে পাওয়ার সম্ভাবনা জেনে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 KL Rahul Dharamshala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE