Advertisement
১৬ জুন ২০২৪
Match Fixing

নিলামের পর ম্যাচ গড়াপেটার অভিযোগে গ্রেফতার ফ্র্যাঞ্চাইজ়ি মালিক!

মঙ্গলবার ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের নিলাম। ডাম্বুলা ঠান্ডার প্রায় ৩ কোটি ৭৫ লাখ টাকা খরচ করে ২৪ জন ক্রিকেটারকে কিনেছে। পরে ফ্র্যাঞ্চাইজ়ি মালিককে গ্রেফতার করেছে পুলিশ।

picture of Cricket

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২২:০৭
Share: Save:

ম্যাচ গড়াপেটার চেষ্টার অভিযোগে গ্রেফতার হলেন শ্রীলঙ্কার এক ফ্র্যাঞ্চাইজ়ি মালিক। লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ফ্র্যাঞ্চাইজ়ি ডাম্বুলা ঠান্ডারের মালিক তামিম রহমানকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার পুলিশ।

বাংলাদেশের বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক তামিমকে কলম্বো বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে। এলপিএলের নিলামের পর তিনি দুবাইয়ের বিমান ধরতে বিমানবন্দরে গিয়েছিলেন। সেখানে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকের তদন্তকারী আধিকারিকেরা তামিমের পথ আটকান। সঙ্গে ছিলেন পুলিশ আধিকারিকেরাও। আদালতের নির্দেশের কথা জানিয়ে তাঁকে প্রথমে আটক করা হয়। বিমানবন্দরেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তামিমকে। পরে অভিযুক্তকে আদালতে হাজির করানো হলে তদন্তের স্বার্থে বিচারক ৩১ মে পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

তামিমের বিরুদ্ধে অভিযোগ, গত এলপিএলের দু’টি ম্যাচে গড়াপেটার করার চেষ্টা করেছিলেন। প্রাথমিক কিছু প্রমাণ পাওয়ার পর শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রক তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিল। ম্যাচ গড়াপেটার তদন্তের জন্য কলম্বো পুলিশ একটি বিশেষ দল গঠন করেছে। অভিযোগ প্রমাণ হলে তামিমের বড় অঙ্কের জরিমানা এবং ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

মঙ্গলবার তামিমের ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজ়ি এলপিএল নিলামে সাড়ে চার লাখ ডলার (প্রায় ৩ কোটি ৭৫ লাখ টাকা) খরচ করে ২৪ জন ক্রিকেটারকে কিনেছে। সব চেয়ে বেশি ৮০ হাজার ডলার (প্রায় ৬৬ লাখ ৬০ হাজার টাকা) দিয়ে তারা কিনেছে আফগানিস্তানের অলরাউন্ডার করিম জন্নাতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE