Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manoj Prabhakar

Manoj Prabhakar: নেপালের কোচ হলেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার

ভারতের ঘরোয়া ক্রিকেটে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন তিনি। এ বার তিনি নেপাল ক্রিকেট দলের কোচ।

নেপাল ক্রিকেট দলের নতুন কোচ হচ্ছেন মনোজ প্রভাকর।

নেপাল ক্রিকেট দলের নতুন কোচ হচ্ছেন মনোজ প্রভাকর। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ২৩:৪২
Share: Save:

ভারতের ঘরোয়া ক্রিকেটে চুটিয়ে করিয়েছেন। এ বার কোচিং করাতে বিদেশে পাড়ি দিচ্ছেন মনোজ প্রভাকর। নেপাল ক্রিকেট দলের নতুন কোচ হচ্ছেন তিনি। শ্রীলঙ্কার পুবুদু দাসানায়েকের জায়গায় যোগ দিচ্ছেন তিনি। দাসানায়েকে কানাডার কোচ হিসাবে যোগ দিতে চলেছেন।

১৯৮৪ থেকে ১৯৯৬ পর্যন্ত ভারতের হয়ে ৩৯টি টেস্ট এবং ১৩০টি এক দিনের ম্যাচ খেলেছেন প্রভাকর। দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশকে ঘরোয়া ক্রিকেটে কোচিং করিয়েছেন তিনি। ২০০৮ সালে দিল্লি রঞ্জি ট্রফি জয়ের সময় তিনি ছিলেন বোলিং কোচ।

২০১৫ সালে আফগানিস্তানের বোলিং কোচ হিসাবে যোগ দেন প্রভাকর। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও জড়িত ছিলেন আফগানদের সঙ্গে। সেই প্রতিযোগিতায় ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী দলকে হারায় আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে তাদের বোলিং প্রশংসিত হয়েছিল।

নেপাল দলে যোগ দিয়ে প্রভাকর বলেছেন, “নেপাল ক্রিকেট নিয়ে আগ্রহ এবং উৎসাহ ক্রমশ বাড়ছে। ওদের ক্রিকেটাররাও দিন দিন দক্ষ হয়ে উঠছে। তরুণ ক্রিকেটারদের কোচিং করানোর জন্য মুখিয়ে রয়েছি। শক্তিশালী দল হিসেবে গড়ে তুলতে চাই নেপালকে।”

নেপাল এই মুহূর্তে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লিগ ২-তে খেলছে। নীচ থেকে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। আটটি ম্যাচ জিতলেও হেরেছে সাতটি ম্যাচে। তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল খেলেছিল তারা। সেমিফাইনালে অবশ্য সংযুক্ত আরব আমিরশাহির কাছে হেরে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Prabhakar Cricket Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE