Advertisement
১১ মে ২০২৪
mark wood

দ্রুততম বল করে হুঙ্কার উডের

চোটের কারণে বেশ কিছু দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন উড। পাকিস্তান সফরে দলে ফিরেছেন তিনি। আর বিশ্বকাপের প্রথম ম্যাচেই দেখিয়ে দিয়েছেন, কতটা জোরে বল করার ক্ষমতা রাখেন।

কীর্তিমান: বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই ছন্দে উড। ফাইল চিত্র।

কীর্তিমান: বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই ছন্দে উড। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ০৮:০৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই এই প্রতিযোগিতার দ্রুততম বলটা করেছিলেন তিনি। যে ডেলিভারির গতি ছিল ঘণ্টায় ১৫৪ কিলোমিটার। তার পরে ইংল্যান্ডের পেসার মার্ক উড হুঙ্কার দিয়েছেন, এর চেয়েও জোরে বল করার ক্ষমতা রাখেন তিনি।

চোটের কারণে বেশ কিছু দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন উড। পাকিস্তান সফরে দলে ফিরেছেন তিনি। আর বিশ্বকাপের প্রথম ম্যাচেই দেখিয়ে দিয়েছেন, কতটা জোরে বল করার ক্ষমতা রাখেন। যে ম্যাচের পরে উড বলেছেন, ‘‘মনে হয়, আমার ক্ষমতা আছে এর চেয়েও জোরে বল করার। আমি ধারাবাহিক ভাবে জোরে বল করছি এখন।’’

আফগানিস্তানের বিরুদ্ধে গড়ে ১৪৯ কিলোমিটার গতিতে একটা স্পেল করেন উড। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম স্পেল হিসেবেই দেখা হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে উডের চেয়ে বেশি জোরে বল করার কৃতিত্ব আছেন আর তিন ফাস্ট বোলারের। তাঁরা হলেন পাকিস্তানের শোয়েব আখতার। এবং অস্ট্রেলিয়ার ব্রেট লি এবং শন টেট। তাঁরা তিন জনই একশো মাইল (১৬০.৯ কিলোমিটার) গতিতে বল করেছিলেন। যা নিয়ে উড বলেছেন, ‘‘আমি ওদের পর্যায়ে নই। কিন্তু ওদের চেয়ে ধারাবাহিক ভাবে বেশি জোরে বল করার ক্ষমতা রাখি।’’ যোগ করেন, ‘‘আমি এখন খুব ভাল ছন্দে আছি। যে কারণে মনে হয়, এই গতিটা পরের ম্যাচেও ধরে রাখতে পারব।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম স্পেলের মালিক বলেছেন, ‘‘রেকর্ডের কথা শুনে খুবই ভাল লাগছে। কিন্তু আমার লক্ষ্য হল আরও দ্রুত বল করা।’’ বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mark wood ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE