Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Adani-Ambani Clash

কোণঠাসা আদানির লড়াই ক্রিকেট মাঠেও, বিপক্ষ স্বয়ং অম্বানী! শেষ হাসি কার?

প্রথম বার ক্রিকেট মাঠে মুখোমুখি হওয়ার কথা ছিল গৌতম আদানি ও মুকেশ অম্বানীর। আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে সেই প্রতিযোগিতায় জিতল কে?

ব্যবসার পাশাপাশি এ বার ক্রিকেট মাঠেও মুখোমুখি লড়াইয়ে মুকেশ অম্বানী ও গৌতম আদানি।

ব্যবসার পাশাপাশি এ বার ক্রিকেট মাঠেও মুখোমুখি লড়াইয়ে মুকেশ অম্বানী ও গৌতম আদানি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৩:১৩
Share: Save:

প্রথম বার ক্রিকেট মাঠে লড়াই হওয়ার কথা ছিল তাঁদের। গৌতম আদানি ও মুকেশ অম্বানী। দুবাইয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে দল রয়েছে ভারতের দুই ধনী ব্যবসায়ীর। সম্পত্তির হিসাবে এক ও দুইয়ের লড়াই দেখতে উৎসুক ছিল দুবাই। কিন্তু বৃষ্টি সব মাটি করে দিল। এক বলও খেলা হল না মাঠে। অবশ্য ফিরতি লিগে আরও এক বার মুখোমুখি হওয়ার কথা রয়েছে দুই দলের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে গাল্‌‌‌ফ জায়ান্টসের মালিক ভারতের ধনীতম ব্যক্তি গৌতম আদানি। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১২ হাজার ৬৮০ কোটি ডলার, যা ভারতীয় মুদ্রায় ১০ লক্ষ ৩৫ হাজার কোটি টাকা। তিনি এই দল কিনে প্রথম বার পা রেখেছেন ক্রিকেট দুনিয়ায়। মুকেশ অম্বানী অবশ্য নতুন নন। আইপিএলের সব থেকে সফল দল মুম্বই ইন্ডিয়ান্সের মালিক তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে তাঁর দলের নাম এমআই এমিরেটস। অম্বানীর মোট সম্পত্তির পরিমাণ ৮ হাজার ৬৭০ কোটি ডলার, যা ভারতীয় মুদ্রায় ৭ লক্ষ ৭ হাজার কোটি টাকা।

এই দুই শিল্পপতির লড়াই অবশ্য শুক্রবার হয়নি। কারণ বৃষ্টি। এক বলও খেলা হয়নি মাঠে। ম্যাচ ভেস্তে গিয়েছে। তার জন্য দু’দলই এক পয়েন্ট করে পেয়েছেন। ৬ দলের প্রতিযোগিতায় সব থেকে উপরে রয়েছে আদানির গাল্ফ জায়ান্টস। ৭ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১০। অন্য দিকে অম্বানীর এমআই এমিরেটস রয়েছে তিন নম্বরে। ৬ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৭।

ফিরতি লিগে আরও এক বার মুখোমুখি হওয়ার কথা দু’দলের। আগামী ১ ফেব্রুয়ারি সেই খেলা হওয়ার কথা।

যদিও এ সবের মধ্যে চাপে পড়েছেন আদানি। আমেরিকার লগ্নি সংক্রান্ত গবেষণাকারী সংস্থা ‘হিন্ডেনবার্গ রিসার্চে’র রিপোর্টে দাবি করা হয়েছে, ‘জালিয়াতি’ করে নিজেদের সংস্থার শেয়ার দর বাড়িয়েছে তারা। এমন দাবির পর শোরগোল পড়ে গিয়েছে। রাতারাতি মুখ থুবড়ে পড়ছে আদানি গোষ্ঠীর সংস্থাগুলির শেয়ার। হুড়মুড় করে নেমেছে সেনসেক্সও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani Gautam Adani Ilt20 league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE