Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Eden Gardens

ইডেনে এ বার গোলাপি বলে মেয়র্স কাপ ফাইনাল

সোমবার ও মঙ্গলবার হতে চলেছে এই ফাইনাল। প্রথম বার স্কুল স্তরের কোনও প্রতিযোগিতা হবে নৈশালোকে এবং গোলাপি বলে। রবিবার বিকেলে দু’টি স্কুলের অনুশীলনের ব্যবস্থাও করা হয়েছে ইডেনে।

An image of Eden Gardens

ইডেনে অনূর্ধ্ব-১৫ মেয়র্স কাপ ফাইনাল হবে নৈশালোকে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৭:৩১
Share: Save:

ইডেনে অনূর্ধ্ব-১৫ মেয়র্স কাপ ফাইনাল হবে নৈশালোকে। গোলাপি বলে। প্রতিযোগিতার অন্যতম স্পনসর কলকাতা নাইট রাইডার্স। তাদের প্রতিনিধি থাকবেন ফাইনালে।

সোমবার ও মঙ্গলবার হতে চলেছে এই ফাইনাল। প্রথম বার স্কুল স্তরের কোনও প্রতিযোগিতা হবে নৈশালোকে এবং গোলাপি বলে। রবিবার বিকেলে দু’টি স্কুলের অনুশীলনের ব্যবস্থাও করা হয়েছে ইডেনে। যা আগে কখনও হয়নি।

বাংলার স্কুল স্তরের ক্রিকেটারদের মধ্যে আগ্রহ বাড়ানোর জন্যই এই উদ্যোগ নিয়েছে সিএবি। প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলছিলেন, ‘‘গত মরসুমে মেয়েদের প্রতিযোগিতার ফাইনাল নৈশালোকে করার পরে ওদের মধ্যে উত্তেজনা লক্ষ্য করেছি। সেই ম্যাচের পর থেকেই আমি ও জুনিয়র ক্রিকেট কমিটির প্রধান সঞ্জয় দাস ঠিক করি, স্কুল ক্রিকেটে নতুন কিছু করার। তাই মেয়র্স কাপ ফাইনাল নৈশালোকে আয়োজন করার সিদ্ধান্ত নিই।’’

তিনি যোগ করেন, ‘‘ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট গোলাপি বলে জনপ্রিয় হয়েছিল। আমরা চাই খুদে ক্রিকেটারদের মধ্যে আগ্রহ বাড়াতে।’’

নবনালন্দা হাই স্কুল ও রত্নাকর নর্থ পয়েন্ট স্কুলের মধ্যে হতে চলেছে এই ফাইনাল। সিএবির জুনিয়র ক্রিকেট কমিটির প্রধান সঞ্জয় দাস বলছিলেন, ‘‘স্নেহাশিস ও আমার লক্ষ্য বাংলা থেকে জাতীয় স্তরের জন্য ক্রিকেটার তৈরি করা। তাই জুনিয়র ক্রিকেটে এ ধরনের উদ্যোগ নেওয়ার চেষ্টা করেছি। আশা করি, খুদে ক্রিকেটারদের মধ্যে ভাল খেলার আগ্রহ বাড়বে।’’

শুধুমাত্র জুনিয়র ক্রিকেটই নয়, সিএবির সিনিয়রদের লিগ ফাইনালও হতে চলেছে নৈশালোকে গোলাপি বলে। ২৫ থেকে ২৯ মে কালীঘাট ক্লাব বনাম টাউন ক্লাবের মধ্যে হবে এই ম্যাচ। যা নিয়ে এখন থেকেই উত্তেজনা তুঙ্গে সিএবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eden Gardens pink ball Mayors Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE