Advertisement
১৬ জুন ২০২৪
ICC Test Championship

শুভমনকে ওপেনে চাইছেন না! টেস্ট বিশ্বকাপ ফাইনালে কাকে শুরুতে চান ইংরেজ ক্রিকেটার?

ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে মঙ্গলবার। তার পর থেকে নানা মতামত দিচ্ছেন প্রাক্তন ক্রিকেটাররা। সেই দলে রয়েছেন ভনও।

picture of Shubman Gill

শুভমন ভারতের হয়ে ওপেন করুক চাইছেন না ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৫৯
Share: Save:

মঙ্গলবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দল ঘোষণার পরই নানা মতামত দিতে শুরু করেছেন প্রাক্তন ক্রিকেটাররা। তাঁদের অন্যতম ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তিনি চান না শুভমন গিল ভারতীয় ইনিংস ওপেন করুন।

ভনের মতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুভমনকে দিয়ে ওপেন করালে ভুল করবে ভারত। ওপেনার হিসাবে তিনি চান সেরা ছন্দে না থাকা এক ব্যাটারকে! ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ভারতের দল নির্বাচন দেখে খুশি। তবে, ব্যাটিং অর্ডার নিয়ে ভারতীয় দলকে বিশেষ পরামর্শ দিয়েছেন তিনি।

ব্যাটার শুভমনের প্রশংসা করলেও তাঁকে দিয়ে ওপেন করানোর পক্ষে নন ভন। তিনি বলেছেন, ‘‘খেলাটা যেহেতু ইংল্যান্ডের মাটিতে হবে, তাই চাই না শুভমন ওপেন করুক। সন্দেহ নেই, শুভমন খুবই ভাল ব্যাটার। বেশ আগ্রাসী ক্রিকেট খেলে। তবে বল নড়লে ওর কিন্তু একটু সমস্যা হয়। একটু টেকনিক্যাল সমস্যা রয়েছে ওর। বল নড়লে ও হাতটা বলের কাছাকাছি নিয়ে চলে যায় একটু। ধারাবাহিক ভাবে ওর এই সমস্যাটা লক্ষ্য করছি। জানি না ভারত কী করবে। আমি দল নির্বাচনের জায়গায় থাকব না। তবে শুভমনের বদলে লোকেশ রাহুলকে শুরুতে পাঠালে ভাল হবে। এই ধরনের পরিবেশে রাহুল বেশি ভাল।’’ ২০১৮ সালে ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে রাহুলের শতরানের কথাও মনে করিয়ে দিয়েছেন ভন। ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলার এবং ওপেন করার অভিজ্ঞতা থাকায় রাহুলকে ইনিংসের শুরুতে পাঠানো উচিত বলে মনে করেন ভন।

চোটের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত পাচ্ছে না যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থকে। বাদ দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে দলে ফেরানো হয়েছে টেস্ট দলের প্রাক্তন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানেকে। মুম্বইয়ের অভিজ্ঞ ব্যাটার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালের দলে জায়গা পাওয়ায় খুশি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE