Advertisement
০৬ মে ২০২৪
mohammed azharuddin

বিতর্কিত অধ্যায়ের ইতি, সভাপতি পদ থেকে আজহারউদ্দিনকে সরিয়ে দিল সুপ্রিম কোর্ট

ক্রিকেট সংস্থার মধ্যে যে দুর্নীতি এবং নির্বাচন নিয়ে সমস্যা চলছে, তা ঠিক করার দায়িত্ব দেওয়া হয়েছে রাওকে। সভাপতি হিসাবে আজহারের বিতর্কিত অধ্যায়ের শেষ হল।

file pic of mohammed azharuddin

সভাপতি হিসাবে আজহারের বিতর্কিত অধ্যায়ের শেষ হল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৯
Share: Save:

হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতির পদ থেকে মহম্মদ আজহারউদ্দিনকে সরিয়ে দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার অবসরপ্রাপ্ত বিচারপতি এল নাগেশ্বর রাওকে সংস্থার কাজকর্ম দেখার দায়িত্ব দেওয়া হয়েছে। তিনিই এক সদস্যের কমিটির একমাত্র সদস্য। ক্রিকেট সংস্থার মধ্যে যে দুর্নীতি এবং নির্বাচন নিয়ে সমস্যা চলছে, তা ঠিক করার দায়িত্ব দেওয়া হয়েছে রাওকে। সভাপতি হিসাবে আজহারের বিতর্কিত অধ্যায়ের শেষ হল।

হায়দরাবাদ ক্রিকেট সংস্থা বনাম চারমিনার ক্রিকেট ক্লাবের মামলা যে বেঞ্চ শুনছে, সেই বেঞ্চের বিচারপতি সঞ্জয় কিষাণ কৌল, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি অরবিন্দ কুমার জানিয়েছেন, নির্বাচন নিয়ে জটিলতা অবিলম্বে শেষ করতে হবে এবং সঠিক পদ্ধতিতে নির্বাচন সংগঠিত করতে হবে।

বেঞ্চের নির্দেশে বলা হয়েছে, “যে ডামাডোল সংস্থার অন্দরে চলছে, তা দ্রুত শেষ করে সঠিক পদ্ধতিতে নির্বাচন হোক, এটাই আমরা চাই। সমস্যা দূর করার জন্যে এই আদালতের অবসরপ্রাপ্ত বিচারপতি নাগেশ্বর রাওকে দায়িত্ব দেওয়া হয়েছে। ওঁর যা সাহায্য দরকার, তা দিতে হবে। সব খরচ সংস্থাকেই বহন করতে হবে। যদি আদালতের তরফে তিনি কোনও নির্দেশ চান, তা হলে সেই আবেদন করা যাবে।” ২ মার্চ পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছে।

গত বছরের ২ অগস্ট সুপ্রিম কোর্টের তরফে চার সদস্যের একটি কমিটি তৈরি করা হয়। হায়দরাবাদ ক্রিকেট সংস্থার দুই গোষ্ঠীর দুর্নীতি এবং পাল্টা দুর্নীতির অভিযোগ শুনে সমস্যা মেটানোই ছিল তাঁদের কাজ। কিন্তু সেই কমিটির বিচারপতিরা একমত হতে পারছিলেন না। তিন সদস্য অঞ্জনি কুমার, বাঙ্কা প্রতাপ এবং এসএল বেঙ্কটপতি রাজুর সঙ্গে মিল হচ্ছিল না কমিটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি এনএ কাকরুর। গত মাসে এই কমিটি সুপ্রিম কোর্টে একটি রিপোর্ট জমা দেয়, যেখানে কাকরুর সই ছিল না। সেটি লক্ষ করেছে সুপ্রিম কোর্ট। তার পরেই অবসরপ্রাপ্ত বিচারপতি নাগেশ্বরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohammed azharuddin hyderabad Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE