Advertisement
০২ মে ২০২৪
Mohammed Shami

টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হবে না শামির, ফিরবেন কবে? জানালেন বোর্ড সচিব

গত বছর বিশ্বকাপের পর থেকে আর দেশের হয়ে খেলেননি তিনি। গোড়ালির চোটের কারণে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড সিরিজ়ে খেলা হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হবে না মহম্মদ শামির। জানিয়ে দিলেন বোর্ড সচিব।

cricket

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৮:২৬
Share: Save:

গত বছর বিশ্বকাপের পর থেকে আর দেশের হয়ে খেলেননি তিনি। গোড়ালির চোটের কারণে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড সিরিজ়ে খেলা হয়নি। খেলবেন না আইপিএলেও। যা পরিস্থিতি, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হবে না মহম্মদ শামির। তবে কবে এই পেসার ফিরতে পারেন তা জানিয়ে দিয়েছেন বোর্ড সচিব জয় শাহ।

শামি যে বিশ্বকাপে খেলতে পারবেন না তা বলেননি জয় শাহ। কিন্তু ফেরার যে সময় দিয়েছেন তাতেই মনে করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হবে না তাঁর। সোমবার জয় সংবাদ সংস্থাকে বলেছেন, “শামির অস্ত্রোপচার হয়ে গিয়েছে। ও দেশে ফিরে এসেছে। সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে ও ফিরতে পারে।” চোট পাওয়া আর এক ক্রিকেটার কেএল রাহুলকে নিয়ে জয় বলেছেন, “রাহুলের একটা ইঞ্জেকশনের দরকার ছিল। ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিরে রিহ্যাব শুরু করেছে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা জুন মাসে। বোর্ড সচিবের কথা অনুযায়ী, বিশ্বকাপে খেলার সম্ভাবনা নেই শামির। যদি না শেষ মুহূর্তে অলৌকিক কিছু হয়। যদিও সীমিত ওভারের ক্রিকেটে অনেক দিনই তিনি ব্রাত্য। তবু বল হাতে কী করতে পারেন, বিশ্বকাপে পরের দিকের ম্যাচগুলিতে তা বুঝিয়ে দিয়েছিলেন শামি।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেললেও ডান দিকের কোয়াড্রিসেপ্‌সে ব্যথার কারণে রাহুল পরের ম্যাচগুলিতে খেলতে পারেননি। পরে জানা যায়, তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে লন্ডনে গিয়েছেন। সেখান থেকে ফিরে এসেছেন বলেই জানা গিয়েছে। আপাতত তিনি অনেকটাই ফিট। লখনউকে আইপিএলে নেতৃত্ব দেওয়ার জন্য তৈরি হচ্ছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami BCCI Jay Shah T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE