Advertisement
২১ জুলাই ২০২৪
MS Dhoni

বৃহস্পতিবারই হতে পারে ধোনির অস্ত্রোপচার, কেন দ্রুত চিকিৎসা করাতে চাইছেন চেন্নাই নেতা?

আইপিএল জেতার রাতেই মহেন্দ্র সিংহ ধোনি জানিয়ে দিয়েছিলেন, পরের মরসুমেও ফিরতে চান। সেই লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবারই মুম্বইয়ের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হতে পারে।

MS Dhoni

ধোনির অস্ত্রোপচার হতে পারে বৃহস্পতিবারই। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১০:১০
Share: Save:

আইপিএল জেতার রাতেই মহেন্দ্র সিংহ ধোনি জানিয়ে দিয়েছিলেন, পরের মরসুমেও ফিরতে চান। সেই লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আইপিএলের পরেই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে গিয়েছিলেন হাঁটুর চিকিৎসার জন্য। এ বার জানা গিয়েছে, বৃহস্পতিবারই ধোনির হাঁটুতে অস্ত্রোপচার হতে পারে। সেই সম্ভাবনা রয়েছে ভাল রকম।

আইপিএল জেতার পরেই দেরি না করে আমদাবাদ থেকে মুম্বইয়ে আসেন ধোনি। বাকি দল চেন্নাইয়ে ফিরলেও ধোনি যাননি। কোকিলাবেন হাসপাতালে গিয়ে তিনি চিকিৎসক দীনশ পারদিওয়ালাকে দিয়ে চোট পরীক্ষা করান। তার আগে চেন্নাইয়ের দল পরিচালন সমিতির সঙ্গে কথা বলেছিলেন। চেন্নাই দলের চিকিৎসক মধু থোট্টাপিল ধোনির সঙ্গে রয়েছেন মুম্বইয়ে।

চিকিৎসক পারদিওয়ালাই ঋষভ পন্থের অস্ত্রোপচার করছেন। ভারতীয় দলের ক্রিকেটাররা তাঁর উপরে আস্থা রাখেন। তাই ধোনিও একই চিকিৎসকের কাছে ছুটে গিয়েছেন। অর্থাৎ দেশের প্রাক্তন এবং বর্তমান, দুই উইকেটকিপারের ভাগ্যই এখন পারদিওয়ালার হাতে।

বুধবার এক ওয়েবসাইটে চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন বলেন, “ধোনি বাঁ হাঁটুর জন্য চিকিৎসকদের পরামর্শ নেবেন। সেই অনুযায়ী সিদ্ধান্ত নেবেন তিনি। অস্ত্রোপচার করার পরামর্শ দেবেন কি না সেটা বোঝা যাবে রিপোর্ট আসার পর। ধোনি সিদ্ধান্ত নেবেন যে তিনি অস্ত্রোপচার করাবেন কি না।”

আইপিএলের সময়ই চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং বলেছিলেন, “ধোনির হাঁটুতে চোট রয়েছে। সেটা ওর নড়াচড়া দেখলেই আপনারা বুঝতে পারবেন। সে কারণেই ও কিছু কাজ সহজে করতে পারছে না। কিন্তু সবাই জানে ও দারুণ ক্রিকেটার। ফিটনেসকে বরাবর ও পেশাদারিত্বের সঙ্গেই দেখে এসেছে।”

ধোনি যে অবসর নিচ্ছেন না এখনই, সেটা বুঝিয়ে দেন সোমবার রাতে। ট্রফি হাতে তোলার আগেই সঞ্চালক হর্ষ ভোগলের প্রশ্নের মুখোমুখি হন ধোনি। সরাসরি অবসর নিয়ে প্রশ্ন না করলেও, হর্ষের ইঙ্গিত ছিল সে দিকেই। হাসতে হাসতে ধোনির উত্তর, “তুমি তা হলে একটা উত্তর খুঁজছ তাই তো? হ্যাঁ, হয়তো অবসর ঘোষণা করার এটাই সেরা সময়। কিন্তু গত কয়েক মাস ধরে গোটা দেশে যে ভালবাসা পেয়েছি, সেটা কোনও দিনই ভোলার হয়। এখান থেকে ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতেই পারি। কিন্তু আমার কাছে আরও কঠিন চ্যালেঞ্জ হল, পরের নয় মাসে কঠোর পরিশ্রম করে এবং আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও আমার কাছে ভাবার জন্য ৬-৭ মাস রয়েছে। আমার তরফে থেকে এটা সমর্থকদের কাছে উপহার। জানি শরীরের জন্য কাজটা সহজ হবে না। তবুও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni knee injury CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE