Advertisement
২১ জুন ২০২৪
Mahendra Singh Dhoni

ধোনি ফিরলেন ‘কেশর’ নিয়ে, আইপিএলে ‘নতুন’ মাহির গলায় কি শোনা যাবে ১৬ বছর আগের হুঙ্কার?

৪২ বছরের ধোনির যে ছবি পোস্ট করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে ঘাড় পর্যন্ত ঢেউ খেলানো লম্বা চুল তাঁর। চোখে কালো রোদচশমা। গালে হালকা দাড়ি। কালো টিশার্ট পরা ধোনির বয়স বোঝা দায়।

dhoni

মহেন্দ্র সিংহ ধোনি নতুন রূপে। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৫:০৪
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০২০ সালে অবসর নেওয়া মহেন্দ্র সিংহ ধোনি আবার শিরোনামে। চুলের নতুন কায়দায় নজর কেড়েছেন তিনি। ২০০৭ সালে লম্বা চুলের ধোনিকে দেখলে মনে হত সিংহের মতো কেশর রয়েছে তাঁর। সেটাই আবার ফিরল নতুন লুকে। একটি বিজ্ঞাপনের জন্য ধোনির এই নতুন লুক। তাঁর সেই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন কেশসজ্জাশিল্পী আলিম হাকিম।

৪২ বছরের ধোনির যে ছবি পোস্ট করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে ঘাড় পর্যন্ত ঢেউ খেলানো লম্বা চুল তাঁর। চোখে কালো রোদচশমা। গালে হালকা দাড়ি। কালো টিশার্ট পরা ধোনির বয়স বোঝা দায়। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে লম্বা চুলে দেখা যেত ধোনিকে। তখন তাঁর বয়স ছিল ২৬ বছর। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে হুঙ্কার দিতে দেখা গিয়েছিল তাঁকে। সময়ের সঙ্গে ধোনির সেই রূপ বদলায়। আইপিএলে এক সময় কাঁচাপাকা জুলপিতেও দেখা যায় ধোনিকে। তাঁর গালেও সাদা-কালো দাড়ি দেখা যেত। সেই সব পাল্টে দিয়েছে। বিশ্বকাপের ঠিক আগে ভারতের প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ককে দেখা গেল একেবারে ভিন্ন লুকে। এ বারও কি হুঙ্কার শোনা যাবে আইপিএল?

ধোনির এই চুলের কায়দার পিছনে রয়েছে এক ভক্তের কৃতিত্ব। আলিম বলেন, “মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কাজ করতে পারা যে কোনও শিল্পীর জন্যই বড় অভিজ্ঞতা। সুযোগ পেয়ে আমি ধন্য। আইপিএলের সময় সবাই চুল কেটে ফেলছিল, সেই সময় ধোনি আমাকে একটা আঁকা দেখায়। ওর এক ভক্ত লম্বা চুলের ধোনির ছবি এঁকেছে। আমি অবাক হয়ে যাই ছবিটা দেখে। ধোনিকে অনুরোধ করেছিলাম লম্বা চুল রাখতে।”

লম্বা চুলে রং করেন হাকিম। সঙ্গে পাল্টে দেন ধোনির চুলের কায়দা। তিনি বলেন, “লম্বা চুলের ধোনির ভক্ত আমি। তাই ঠিক করি ওর চুলে রং করব। নতুন ধরনের একটা কায়দা এনেছি ধোনির চুলে। খুব আনন্দ পেয়েছি কাজটা করে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ, এক দিনের বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগজয়ী অধিনায়ক ধোনি ২০১৯ সালের বিশ্বকাপে শেষ বার ভারতীয় জার্সি পরে খেলেছিলেন। তার পর এক বছর কোনও ম্যাচ খেলেননি। ২০২০ সালে অবসর ঘোষণা করেছিলেন তিনি। যদিও আইপিএলে এখনও খেলেন ধোনি। এ বছর আইপিএল জিতেছিলেন। পরের বার খেলবেন কি না তা স্পষ্ট করে বলেননি। তাঁর হাঁটুতে চোট ছিল। সেটা সারিয়ে পরের বারের আইপিএলের আগে সিদ্ধান্ত নেবেন খেলার ব্যাপারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra Singh Dhoni MS Dhoni Hair Style
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE