Advertisement
০৯ মে ২০২৪
ICC World Cup 2023

শাকিবের চোট নিয়ে জল্পনা, বাংলাদেশ অধিনায়ক কি বিশ্বকাপে প্রথম ম্যাচে খেলবেন? জবাব দিল দল

বাংলাদেশের অধিনায়কের চোট নিয়ে জল্পনা চলছে। প্রস্তুতি ম্যাচে তিনি খেলেননি। এখন প্রশ্ন, শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে কি তাঁকে পাবে দল? জবাব দিলেন সহ-অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১১:২৯
Share: Save:

প্রস্তুতি ম্যাচে না খেললেও বিশ্বকাপ খেলবেন শাকিব আল হাসান। বাংলাদেশের অধিনায়ক সুস্থ আছেন এবং শনিবার প্রথম ম্যাচেই আগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন বলে জানা গিয়েছে। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন নাজমুল হাসান শান্ত। তিনিই বলেন যে, শাকিব পুরোপুরি সুস্থ।

প্রথম প্রস্তুতি ম্যাচে খেলেননি শাকিব। সেই জায়গায় নেতৃত্ব দেন মেহিদি হাসান মিরাজ। সেই সময় জানা গিয়েছিল যে, ম্যাচ শুরুর আগের মুহূর্তে চোট পেয়েছেন। গা গরম করার জন্য ফুটবল খেলতে গিয়ে শাকিবের চোট লেগেছিল বলে দাবি করেন অনেকে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও মাঠে নামেননি তিনি। বিশ্বকাপের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেললেন না শাকিব। তবে প্রথম ম্যাচ খেলবেন বলেই জানা গিয়েছে। শান্ত বলেন, “প্রথম ম্যাচে খেলার জন্য প্রস্তুত শাকিব। এখন অনেক ফিট ও।”

শাকিবহীন বাংলাদেশ দল ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যায়। সোমবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৩৭ ওভারে ১৮৮ রান করে। ইংল্যান্ডের ন’জন বোলার বল করেন। মেহিদি (৭৪) এবং তানজির (৪৫) রান পেলেও বাকিরা পাননি। ইংল্যান্ড ম্যাচ জেতে সহজেই।

বিশ্বকাপ দলে তামিম ইকবাল না থাকায় বাংলাদেশে শাকিবের সমালোচনা শুরু হয়েছিল আগেই। অধিনায়কের চোটের খবর সেই সমালোচনার পালে নতুন হাওয়া দিয়েছে। গোটা পরিস্থিতিতে বিরক্ত মাশরাফি। সমালোচকদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। মাশরাফি বলেছেন, ‘‘চোটের জন্য শাকিব প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি। আশা করব ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। অনেকে শাকিবের সমালোচনা করছে। লেখা বা বলা হচ্ছে, কী করে চোট নিয়ে খেলবে। দল থেকে বাদ দেওয়ার কথাও বলছেন অনেকে। এ সব কী ধরনের কথা! এ কেমন মানসিক রোগ?’’

প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে জেতে বাংলাদেশ। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ ধর্মশালায়। আফগানিস্তানের বিরুদ্ধে ৭ অক্টোবর খেলবেন শাকিবেরা। পরের ম্যাচ ১০ অক্টোবর ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচও হবে ধর্মশালায়। ভারত-বাংলাদেশ ম্যাচ হবে পুণেতে। ১৯ অক্টোবর হবে সেই খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE