Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hardik Pandya

Hardik Pandya: কার সাহায্যে কোন মন্ত্রে সাফল্য, জানালেন ভবিষ্যতের নেতা হার্দিক

বিশেষ এক জনের থেকে উপদেশ চেয়েছিলেন হার্দিক। তিনি তাঁকে বলেছিলেন মাথা ঠান্ডা রাখতে। সেই পরামর্শ মেনেই সফল হয়েছেন হার্দিক।

হার্দিকের সাফল্যের কারণ

হার্দিকের সাফল্যের কারণ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ২০:৫৩
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকেই ভারতের অধিনায়ক পদে অভিষেক হতে চলেছে হার্দিক পাণ্ড্যের। সফল হলে সম্ভাবনা রয়েছে ভবিষ্যতে আরও বড় দায়িত্ব আসার। তার আগে নিজেকে আরও বদলাতে চাইছেন হার্দিক। এ ব্যাপারে তিনি মাথায় রাখছেন মহেন্দ্র সিংহ ধোনির উপদেশ। হার্দিককে কী উপদেশ দিয়েছেন ধোনি?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের পর সতীর্থ দীনেশ কার্তিককে ব্যাপারটি খোলসা করেছেন হার্দিক। বলেছেন, “ক্রিকেটজীবনের শুরুর দিকেই মাহি ভাই আমাকে একটা জিনিস শিখিয়ে দিয়েছিল। আমি ওকে জিজ্ঞাসা করেছিলাম, ‘তুমি কী করে এত চাপ সামলাও’। মাহি ভাই খুব সরল একটা পরামর্শ দিয়েছিল, ‘নিজের রানের ব্যাপারে ভাবা বন্ধ করো এবং দল কী চায় সেটা নিয়ে ভাব’। সে দিন থেকে ওই শিক্ষা আমার মাথায় রয়েছে। আজ আমি ক্রিকেটার হিসেবে যে জায়গায় রয়েছি, সেটা ধোনির পরামর্শের কারণেই। যে কোনও পরিস্থিতিতে এখন খেলতে পারি।”

টক শোয়ের বিতর্কে জড়িয়ে পড়া হার্দিক এখন অনেক পরিণত মানুষ। বিয়ে-সংসার-সন্তান তাঁকে অনেক পরিণত করেছে। গুজরাত টাইটান্সকে যে ভাবে দায়িত্ব নিয়ে চ্যাম্পিয়ন করেছেন, তাতে বোর্ডও তাঁকে আগামী দিনের নেতা হিসাবে ভাবতে শুরু করেছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে অধিনায়ক করাই তাঁর প্রমাণ। হার্দিক অবশ্য নিজে কিছুই বদলাতে রাজি নন। যে ভাবে খেলছেন, সে ভাবেই এগিয়ে যেতে চান। বলেছেন, “আমি পরিস্থিতি অনুযায়ী খেলি। আমার জার্সির উপরে যে চিহ্নটা রয়েছে (ভারতীয় বোর্ডের লোগো) সেটার কথা ভাবি। গুজরাতের হয়ে যে কাজ করি, সেটাই ভারতের হয়ে করতে চাই। কত মসৃণ ভাবে সেই কাজটা করতে পারছি, সেটাই আসল।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE