Advertisement
১১ মে ২০২৪
Rishabh Pant

Rishabh Pant: কিছুই শেখেননি পন্থ, ভারত অধিনায়কের প্রতি বেজায় ক্ষিপ্ত গাওস্কর

বার বার অফ স্টাম্পের বাইরে বল মেরে আউট হচ্ছেন ঋষভ পন্থ। কোনও ম্যাচেই তাঁর ব্যতিক্রম হচ্ছে না। এটারই তীব্র বিরোধিতা করেছেন গাওস্কর।

পন্থের সমালোচনা গাওস্করের

পন্থের সমালোচনা গাওস্করের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ২০:০১
Share: Save:

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে একটা অলিখিত নিয়ম তৈরি হয়ে গিয়েছে। ঋষভ পন্থ ব্যাট করতে নামলেই অফ স্টাম্পের বাইরে বল করো। সাফল্য আসবেই। প্রথম ম্যাচ থেকে চতুর্থ ম্যাচ, এই চিত্রনাট্যে কোনও বদল নেই। ভুল থেকে একেবারেই শিক্ষা নিচ্ছেন না পন্থ। প্রতি ম্যাচেই বাইরের বলে মারতে গিয়ে উইকেট ছুড়ে দিচ্ছেন। পন্থের এই ব্যাটিংয়ে বেজায় ক্ষিপ্ত সুনীল গাওস্কর। চলতি সিরিজে ভারত অধিনায়কের দায়িত্বজ্ঞানহীন শটের তুমুল সমালোচনা করেছেন তিনি। অধিনায়ক হিসাবে পন্থ খারাপ উদাহরণ তৈরি করছেন বলেও মত গাওস্করের।

শুক্রবারের ম্যাচের পর গাওস্কর বলেছেন, “কিচ্ছু শেখেনি। আগের তিনটে আউট থেকে কোনও শিক্ষাই নেয়নি। ওরা পরের পর বাইরে বল করে যাচ্ছে। পন্থও সেই ফাঁদে পা দিচ্ছে। মাঠ পার করানোর মতো শক্তি দিয়ে সেই শট মারতে পারছে না। অফ স্টাম্পের বাইরের বলে খেলা ওকে এখনই বন্ধ করতে হবে।” শুক্রবারের আউট সম্পর্কে গাওস্করের অভিমত, “কোনও দিন ওই বলে ছয় মারতে পারত না। শক্তি না থাকায় কোনও মতে বলটা শর্ট থার্ডম্যানে পৌঁছয়। দক্ষিণ আফ্রিকাকে দেখেই বোঝা যাচ্ছে ওরা পরিকল্পনা করে নামছে। তেম্বা বাভুমা বোলারদের বলে দিচ্ছে, অফ স্টাম্পের বাইরে বল করো, তা হলেই উইকেট পাবে।”

অফ স্টাম্পের বাইরের বলে পা দিয়ে পন্থ কত বার আউট হয়েছেন, তার একটা হিসাব দিয়েছেন গাওস্কর। বলেছেন, “এ বছর অফ স্টাম্পের বাইরের বলে ও ১০ বার আউট হয়েছে। ও যদি না মারত, তা হলে কিছু বলকে অনায়াসে ওয়াইড ডাকত আম্পায়ার। বলের থেকে পন্থের শরীর অনেকটাই দূরে ছিল। সেই বলে কোনও দিনই মারার জন্য যথেষ্ট শক্তি পাবে না। অধিনায়ক হয়ে একই ভাবে বার বার আউট হওয়া মোটেই ভাল লক্ষণ নয়।”

পন্থের এই ভুল শট নির্বাচন কারওরই নজর এড়াচ্ছে না। ইতিমধ্যেই এ ব্যাপারে প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছে। অনেকে আবার বলে দিচ্ছেন, পন্থ আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন তো? সব মিলিয়ে, চাপ বাড়ছে এই ক্রিকেটারের উপরে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE