Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

আরও এক ক্রিকেটারের চোট, আইপিএলের আগে উদ্বেগে ধোনির চেন্নাই

চোটের জন্য আইপিএলের প্রথমার্ধ থেকে আগেই ছিটকে গিয়েছেন কনওয়ে। এ বার চেন্নাইয়ের এক জোরে বোলার চোটের জন্য অনিশ্চিত হয়ে পড়লেন আইপিএলে। যিনি ছিলেন ধোনির অন্যতম ভরসা।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৩:৩৯
Share: Save:

আইপিএল শুরুর আগে উদ্বেগে চেন্নাই সুপার কিংস। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য অনিশ্চিত হয়ে পড়লেন এক জোরে বোলার। যিনি ছিলেন গত মরসুমে মহেন্দ্র সিংহ ধোনি অন্যতম তুরুপের তাস।

২০২৩ সালের আইপিএলে চেন্নাইয়ের হয়ে ১২টি ম্যাচ খেলে ১৯টি উইকেট নিয়েছিলেন শ্রীলঙ্কার তরুণ জোরে বোলার মাতিশা পাতিরানা। তাঁকে নিয়েই এ বার তৈরি হয়েছে উদ্বেগ। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট (সে দেশের ক্রিকেট বোর্ড) জানিয়েছে, পাতিরানা বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে গ্রেড ওয়ান চোট পেয়েছেন। গত ৬ মার্চ সিলেটে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়েছেন ২১ বছরের ক্রিকেটার। চোটের জন্য বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না পাতিরানা। তিনি কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন, তা জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট। মনে করা হচ্ছে, দেড় থেকে দু’মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হবে।

আইপিএলের প্রথমার্ধে খেলতে পারবেন না ডেভন কনওয়ে। নিউ জ়িল্যান্ডের ওপেনিং ব্যাটারের আঙুলে চোট লেগেছে। এ বার অনিশ্চিত হয়ে পড়লেন পাতিরানাও। দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারের অভাব ঢাকতে নতুন পরিকল্পনা করতে হবে ধোনিদের। এই পরিস্থিতিতে ধোনিকে অনেকটাই নির্ভর করতে হবে বাংলাদেশের অভিজ্ঞ জোরে বোলার মুস্তাফিজ়ুর রহমানের উপর। গত মিনি নিলামে তাঁকে ২ কোটি টাকা দিয়ে কিনেছিলেন চেন্নাই কর্তৃপক্ষ। ২৮ বছরের বাঁহাতি জোরে বোলার এর আগে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে আইপিএল খেলেছেন।

গত বছর প্রথম আইপিএল খেলেন পাতিরানা। প্রথম বছরে নজর কেড়ে নেন শ্রীলঙ্কার জোরে বোলার। ধোনি তাঁকে ব্যবহার করতেন মূলত শেষের দিকের ওভারগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE