Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

ব্যাটে রান নেই রাহানের, তবুও নিজেকে সব থেকে খুশি মানুষ মনে করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক

কখনও রঞ্জিতে এত কম রান করেননি রাহানে। জীবনের সব থেকে খারাপ রঞ্জি মরসুম শেষেও নিজেকে সব থেকে সুখী মানুষ মনে করছেন রাহানে। তার কারণ অবশ্যই মুম্বইয়ের রঞ্জি ট্রফি জয়।

Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৮:২৬
Share: Save:

এ বারের রঞ্জিতে ৮ ম্যাচে মাত্র ২১৪ রান করেছেন অজিঙ্ক রাহানে। কখনও রঞ্জিতে এত কম রান করেননি ভারতীয় দল থেকে বাদ পড়া ব্যাটার। জীবনের সব থেকে খারাপ রঞ্জি মরসুম শেষেও নিজেকে সব থেকে সুখী মানুষ মনে করছেন রাহানে। তার কারণ অবশ্যই মুম্বইয়ের রঞ্জি ট্রফি জয়। সেটাও আবার রাহানের নেতৃত্বেই।

বিদর্ভের বিরুদ্ধে ১৬৯ রানে জিতল মুম্বই। কিন্তু ২১৪ রান করা রাহানে মুম্বইয়ের রান সংগ্রাহকের তালিকায় নবম স্থানে। তবে ফাইনালে রাহানে ৭৩ রান না করলে মুম্বই চাপে পড়তে পারত। মুশির খানের সঙ্গে ১৩০ রানের জুটি গড়েছিলেন তিনি। রাহানে বলেন, “দলের হয়ে সব থেকে কম রান বোধ হয় আমি করেছি। কিন্তু আমি সব থেকে সুখী ক্রিকেটার এই মুহূর্তে। ক্রিকেটার হিসাবে ভাল এবং খারাপ সময় থাকবে। কিন্তু দলের সাফল্যে আমি খুশি। সাজঘরে এই আবহ থাকাটা প্রয়োজন। এটা আমার জন্য খুবই আনন্দের একটা মুহূর্ত।”

আট বছর পর রঞ্জি ট্রফি জিতল মুম্বই। ৪২তম বার এই ট্রফি জিতল তারা। রাহানে বলেন, “গত বছর আমরা এক রানের জন্য নক আউটে উঠতে পারিনি। দলে আমাদের সঠিক পরিবেশ তৈরি করতে হত। সকলকে ফিট হতে হবে। এই মন্ত্র ছিল আমাদের। মুম্বই ক্রিকেট সংস্থা আমাদের সব রকম ভাবে সাহায্য করেছে।”

মুম্বই জিতলেও বিদর্ভের লড়াইয়ের প্রশংসা করেছেন রাহানে। তিনি বলেন, “বিদর্ভের লড়াইয়ের প্রশংসা করতে হবে। ৫৩৮ রান তাড়া করতে নেমে ওরা হাল ছেড়ে দেয়নি। লড়াই করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai Vidarbha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE