Advertisement
০১ মে ২০২৪
Hardik Pandya

দু’দিনে দুই ধাক্কা ভারতীয় ক্রিকেটে, চোটের জন্য এ বার আইপিএলে অনিশ্চিত হার্দিক, ঘোর সমস্যায় মুম্বই

কয়েক দিন আগেই অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ড্যের নাম ঘোষণা করেছে মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু চোটের কারণে হয়তো সামনের মরসুমে আইপিএল খেলতেই পারবেন না হার্দিক।

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৩:৪০
Share: Save:

২৪ ঘণ্টা আগেই জানা গিয়েছে, চোটের কারণে আইপিএল না-ও খেলতে পারেন সূর্যকুমার যাদব। এ বার আরও একটি ধাক্কার খবর মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে। কয়েক দিন আগেই অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ড্যের নাম ঘোষণা করেছে মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু চোটের কারণে হয়তো সামনের মরসুমে আইপিএল খেলতেই পারবেন না হার্দিক।

একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপে পাওয়া গোড়ালির চোট এখনও সারেনি হার্দিকের। সেই কারণে বিশ্বকাপের পর থেকে আর ভারতীয় জার্সিতে দেখা যায়নি তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় ও দক্ষিণ আফ্রিকা সফরে নেওয়া হয়নি তাঁকে। জানুয়ারি মাসে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও হয়তো খেলতে পারবেন না হার্দিক।

আগামী বছর মার্চ মাসে আইপিএল হওয়ার কথা। সেই সময়ের মধ্যে হার্দিক সুস্থ হয়ে মাঠে নামতে পারবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। শুক্রবার জানা গিয়েছে, পায়ের চোট সারতে সময় লাগবে সূর্যেরও। দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে আইপিএলে না পেলে সমস্যায় পড়বে মুম্বই। তাদের সব পরিকল্পনা ভেস্তে যেতে পারে।

আইপিএলের নিলামের আগে নাটকীয় ভাবে হার্দিককে দলে নিয়েছে মুম্বই। নিলামের আগে গুজরাত টাইটান্সের ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় ছিলেন হার্দিক। কিন্তু কয়েক ঘণ্টা পরেই জানা যায়, হার্দিক নিজের পুরনো দল মুম্বইয়ে যোগ দিয়েছেন। হার্দিককে কেনার জন্য ক্যামেরন গ্রিনের মতো অলরাউন্ডারকে আরসিবির কাছে বিক্রি করে মুম্বই।

নিলামের ঠিক আগেই মুম্বই জানিয়ে দেয়, আগামী মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন হার্দিক। পাঁচ বারের ট্রফিজয়ী অধিনায়ক রোহিত শর্মাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এখন যদি হার্দিক সত্যিই আইপিএলে খেলতে না পারেন তা হলে অধিনায়ক বদল করতে হবে মুম্বইকে। সে ক্ষেত্রে দেখার যে আবার রোহিতকেই দায়িত্ব দেওয়া হয়, নাকি নতুন কারও নাম ঘোষণা করে মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Mumbai Indians IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE