Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

মুম্বইয়ের বোলারদের দাপটে ১০৫ রানে শেষ বিদর্ভ, ৪২তম রঞ্জি জয়ের গন্ধ পাচ্ছেন রাহানেরা

রঞ্জি ট্রফির ফাইনালের দ্বিতীয় দিনই অনেকটা এগিয়ে গেল মুম্বই। তাদের বোলারদের দাপটে প্রথম ইনিংসে মাত্র ১০৫ রানে শেষ হয়ে গেল বিদর্ভ।

cricket

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১২:৫৪
Share: Save:

বোলারদের দাপটে ফাইনালের দ্বিতীয় দিনই ৪২তম রঞ্জি জয়ের গন্ধ পেতে শুরু করেছে মুম্বই। প্রথম ইনিংসে মাত্র ১০৫ রানে শেষ হয়ে গিয়েছে বিদর্ভ। অর্থাৎ, প্রথম ইনিংসে ১১৯ রানের লিড পেয়েছে মুম্বই। যা পরিস্থিতি, তাতে এখান থেকে মুম্বইকে হারাতে দ্বিতীয় ইনিংসে অনেক কসরত করতে হবে বিদর্ভকে।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালের প্রথম দিনই দাপট দেখিয়েছিলেন দু’দলের বোলারেরা। পড়েছিল ১৩টি উইকেট। দ্বিতীয় দিনেও সেটাই দেখা গেল। মধ্যাহ্নভোজের বিরতির আগেই বাকি ৭ উইকেট হারাল বিদর্ভ। দ্বিতীয় দিনের খেলার শুরুতে বিদর্ভের রান ছিল ৩ উইকেটে ৩১। বাকি ৭ উইকেট পড়ে গেল ৭৪ রানে।

বিদর্ভের মাত্র চার জন ব্যাটার দুই অঙ্কে পৌঁছেছেন। সর্বাধিক রান যশ রাঠৌরের। ২৭ রান করেছেন তিনি। শেষ দিকে যশ ঠাকুর ১৬ রান করেন। বাকি সবাই ব্যর্থ। মুম্বইয়ের হয়ে ধবল কুলকর্ণি, শামস মুলানি ও তনুশ কোটিয়ান ৩টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছে শার্দূল ঠাকুর।

প্রথম দিন ব্যর্থ হয় মুম্বইয়ের ব্যাটিংও। মুশির খান (৬), অজিঙ্ক রাহানে (৭) এবং শ্রেয়স আয়ার (৭) ব্যর্থ। তাঁরা রান না পাওয়ায় চাপে পড়ে যায় মুম্বই। সেই চাপ আরও বাড়ে হার্দিক তোমর এবং শামস মুলানি রান না পাওয়ায়। তবে শার্দূল ৬৯ বলে ৭৫ রান করে দলের মান রক্ষা করেন। সেই রান না থাকলে ২২৪ রান হত না মুম্বইয়ের। ওপেনার পৃথ্বী শ করেন ৪৬ রান।

শেষ বার ২০১৫-১৬ মরসুমে রঞ্জি জিতেছিল প্রতিযোগিতার সব থেকে সফল দল। তার পরে দু’বার ফাইনালে উঠেও হারতে হয়েছিল। এ বার আরও এক বার ভারতসেরা হওয়ার সুযোগ রয়েছে মুম্বইয়ের সামনে। সেই দিকেই এগোচ্ছেন রাহানেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai Vidarbha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE