Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: প্রথম বার রঞ্জি জয় থেকে আর এক দিন দূরে মধ্যপ্রদেশ

রঞ্জি ফাইনালে চতুর্থ দিনের খেলা শেষে ৪৯ রানে পিছিয়ে মুম্বই। ম্যাচের রাশ মধ্যপ্রদেশের হাতে। বড় অঘটন না ঘটলে এ বারের চ্যাম্পিয়ন তারা।

শতরান করলেন রজত পাটীদার

শতরান করলেন রজত পাটীদার ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৮:৪৯
Share: Save:

তৃতীয় দিন শতরান করেছিলেন যশ দুবে ও শুভম শর্মা। চতুর্থ দিন শতরান করলেন রজত পাটীদার। তিন ব্যাটারের দাপটে প্রথম ইনিংসে ৫৩৬ রান করল মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে মুম্বইয়ের বিরুদ্ধে ১৬২ রানের লিড নিলেন চন্দ্রকান্ত পন্ডিতের ছেলেরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে মধ্যপ্রদেশের থেকে ৪৯ রানে পিছিয়ে পৃথ্বী শ, যশস্বী জায়সবালরা।

তৃতীয় দিনের শেষে মুম্বইয়ের থেকে মাত্র ছয় রানে পিছিয়ে ছিল মধ্যপ্রদেশ। চতুর্থ দিন সকালে তাদের মাত্র ৩.২ ওভার লাগল মুম্বইকে টপকে যেতে। দু’দলের রান সমান থাকা অবস্থায় মুম্বইয়ের বোলার মোহিত অবস্তীর বল কভার অঞ্চলে ঠেলে দিয়ে দু’রান নেন রজত পাটীদার। মুম্বইয়ের থেকে এগিয়ে যান তাঁরা। লিড নেওয়ার পরে দেখা যায় সাজঘরে মধ্যপ্রদেশের ক্রিকেটাররা হাত মেলাচ্ছেন। যদিও কোচ চন্দ্রকান্ত কোনও উচ্ছ্বাস দেখাননি। তিনি জানেন, ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। তাই জয় সম্পূর্ণ না হওয়া পর্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করতে রাজি নন তিনি।

তৃতীয় দিন যেখানে শেষ করেছিলেন চতুর্থ দিন ঠিক সেখান থেকেই শুরু করলেন পাটীদার। মুম্বইয়ের কোনও বোলার তাঁকে সমস্যায় ফেলতে পারেননি। শতরান করেন তিনি। পাটীদারের সঙ্গে জুটি বাঁধেন সারাংশ জৈন। তিনি অর্ধশতরান করেন। শেষ পর্যন্ত ৫৩৬ রানে শেষ হয় মধ্যপ্রদেশের প্রথম ইনিংস। মুম্বইয়ের বোলার শামস মুলানি ৫ উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্রুত রান করার চেষ্টা করেন পৃথ্বী শ ও হার্দিক তামোরে। রানের গতি বেশি হলেও বড় রান করতে পারেননি তাঁরা। পৃথ্বী ৪৪ ও তামোরে ২৫ রান করে আউট হন। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় মুম্বইয়ের রান ২ উইকেটে ১১৩। এখনও ৪৯ রান পিছিয়ে তারা। বাকি পঞ্চম দিনের খেলা। এখন দেখার পঞ্চম দিনের শুরু থেকে মুম্বইয়ের ব্যাটাররা কেমন খেলা শুরু করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy mumbai Madhya Pradesh Rajat Patidar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE