Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলেই বিশ্বকাপের প্রস্তুতি, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে চান না এক দেশের ক্রিকেটারেরা

একটি দেশের একাধিক ক্রিকেটার পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নন। তাঁরা আইপিএল খেলবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল খেলেই প্রস্তুতি নিতে চাইছেন তাঁরা।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৭
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় ছিল নিউ জ়িল্যান্ডের। কিন্তু সেখানে একাধিক কিউই ক্রিকেটার খেলতে রাজি নন। তাঁরা আইপিএল খেলবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল খেলেই প্রস্তুতি নিতে চাইছেন তাঁরা।

এপ্রিল মাসে পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ় হবে। সেখানে খেলবেন না কেন উইলিয়ামসন, রাচিন রবীন্দ্র, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল এবং ট্রেন্ট বোল্ট আইপিএল খেলবেন। আরও অনেকেই আইপিএল খেলতে পারেন। আইপিএলে উইলিয়ামসন খেলেন গুজরাত টাইটান্সের হয়ে। চেন্নাই সুপার কিংসে রয়েছেন রাচিন, কনওয়ে এবং মিচেল। বোল্ট রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সে।

আইপিএলের জন্য এর আগেও পাকিস্তানের বিরুদ্ধে খেলতে যাননি নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারেরা। তবে ইংল্যান্ডের ক্রিকেটারেরা দেশের হয়ে খেলাকেই প্রাধান্য দেবেন। মে মাসে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। সেখানে ইংল্যান্ড মূল দলকেই পাঠাবে। সেক্ষেত্রে ইংল্যান্ডের ক্রিকেটারদের পুরো আইপিএলে না-ও পেতে পারে আইপিএলের দলগুলি। প্লে-অফে ইংল্যান্ডের ক্রিকেটারদের হয়তো পাওয়া যাবে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের প্রথম ম্যাচ ৭ জুন। আফগানিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ খেলবেন উইলিয়ামসনেরা। ওই গ্রুপে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়, উগান্ডা এবং পাপুয়া নিউ গিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 T20 World Cup 2024 New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE