Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rachin Ravindra

বিশ্বকাপের আবিষ্কার রাচিন বাদ! তরুণ ক্রিকেটারের জায়গাই হল না নিউ জ়িল্যান্ড দলে

এক দিনের বিশ্বকাপে ক্রিকেট বিশ্বকাপের আলোচনায় উঠে এসেছিলেন রাচিন। এক মাসের মধ্যেই নিউ জ়িল্যান্ডের সাদা বলের ক্রিকেটের দল থেকে বাদ পড়লেন ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার।

PIcture of Rachin Ravindra

টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন না রাচিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় দিয়ে আগামী বছরের ২০ ওভারের বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চলেছে নিউ জ়িল্যান্ড। দলকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ কেন উইলিয়ামসনই। কিন্তু দলে জায়গাই পেলেন না এক দিনের বিশ্বকাপের অন্যতম সেরা পারফর্মার রাচিন রবীন্দ্র।

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে নিউ জ়িল্যান্ড। এই সিরিজ়ের জন্য উইলিয়ামসনের নেতৃত্বে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউ জ়িল্যান্ড। সেই দলে জায়গা হয়নি রাচিনের। ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার এক দিনের বিশ্বকাপে ব্যাট হাতে প্রশংসা কুড়িয়ে ছিলেন ক্রিকেট বিশেষজ্ঞদের। ১০টি ম্যাচে তিনটি শতরান-সহ ৫৭৮ রান করেছিলেন রাচিন। ক্রিকেট বিশ্বের নজর কাড়া সেই অলরাউন্ডারকেই দলে রাখল না নিউ জ়িল্যান্ড। বিশ্রাম দেওয়া হয়েছে ডেভন কনওয়েকেও।

তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে উইলিয়ামসনকে বিশ্রাম দিয়েছে নিউ জ়িল্যান্ড। নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম। ২০ ওভারের সিরিজ়ে আবার ফিরছেন অভিজ্ঞ অধিনায়ক। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম তিনি দেশের হয়ে ২০ ওভারের ম্যাচ খেলবেন। বিশ্বকাপে নজর কাড়লেও তার পর আর রান পাচ্ছেন না রাচিন। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে রান পাননি। রবিবার প্রথম এক দিনের ম্যাচেও শূন্য রানে আউট হয়েছেন রাচিন। ফর্ম হারানো তরুণ অলরাউন্ডারকে তাই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নিউ জ়িল্যান্ডের নির্বাচকেরা।

টি-টোয়েন্টি সিরিজ়ের নিউ জ়িল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টিম সেফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, টিম সাউদি, বেন সিয়ার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE