Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

ভাঙা পা! ক্রাচ নিয়ে শাকিবদের অনুশীলনে হাজির কে?

পা ভেঙে যাওয়ার পরেও নিজের কাজ থামাননি এক জন। ভাঙা পা নিয়েই শাকিব আল হাসানদের অনুশীলনে হাজির হচ্ছেন তিনি।

Shakib al Hasan

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে গিয়েছেন শাকিব আল হাসানরা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ২২:১৮
Share: Save:

পা ভেঙে যাওয়ার পরেও নিজের কাজ করছেন বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস। শাকিব আল হাসানদের অনুশীলন করাচ্ছেন তিনি। নিকের অনুশীলনের ভিডিয়ো প্রকাশ পেয়েছে সমাজমাধ্যমে।

এই মুহূর্তে আয়ারল্যান্ডে এক দিনের সিরিজ় খেলতে গিয়েছে বাংলাদেশ। সেখানে দলের সঙ্গে গিয়েছেন নিক। যে ভিডিয়ো ছড়িয়েছে তাতে দেখা যাচ্ছে, নিকের ডান পায়ে প্লাস্টার। সেই অবস্থায় ক্রাচ নিয়ে অনুশীলনে দিয়েছেন তিনি। দলের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে কথা বলছেন। দলের ব্যাটার মুশফিকুর রহিমকে থ্রো-ডাউনও করাচ্ছেন নিক। নিজের কাজ থামাচ্ছেন না তিনি।

গত ৮ এপ্রিল বাংলাদেশের সহকারী কোচ হিসাবে নিকের নাম ঘোষণা করা হয়। এর আগে ২০১৮-১৯ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের অন্তর্বর্তী ফিল্ডিং কোচ ছিলেন নিক। তার আগে ২০১৭-১৮ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ছিলেন তিনি। বাংলাদেশ দলে যোগ দেওয়ার আগে ইংল্যান্ডের কাউন্টি হ্যাম্পশায়ারের উইকেটকিপিং কোচ ছিলেন নিক। ক্রিকেটার হিসাবে খুব বেশি নাম করতে না পারলেও কোচ হিসাবে নজর কেড়েছেন নিক।

প্রথম শ্রেণির ক্রিকেটে ২১৮ ম্যাচে ১১৪৩৮ রান করলেও দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৩টি ম্যাচ খেলেছেন নিক। করেছেন মাত্র ২৪ রান। কোচ হিসাবে নিকের কাজ দেখে তাঁকে দলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Shakib Al Hasan coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE