Advertisement
০৩ অক্টোবর ২০২২
Virat Kohli

Phil Simmons: কোহলীর বিশ্রামে দ্রাবিড়ের ভূমিকা নিয়ে ঘুরিয়ে প্রশ্ন তুলে দিল ওয়েস্ট ইন্ডিজ

ক্যারিবিয়ান সফরে কোহলী না থাকায় হতাশ ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্স। কোহলীর পাশে দাঁড়িয়ে বলেছেন, কারও পক্ষেই সব সময় ভাল খেলা সম্ভব নয়।

কোহলীর পাশে ফিল সিমন্স।

কোহলীর পাশে ফিল সিমন্স। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৮:৪৩
Share: Save:

ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগেই বিরাট কোহলী নিয়ে বিতর্ক উসকে দিলেন ফিল সিমন্স। কোহলীকে বিশ্রামে পাঠানোর বিষয়টি পছন্দ হয়নি ওয়েস্ট ইন্ডিজ কোচের।

প্রায় তিন বছর ধরে চেনা ছন্দে না থাকা কোহলীর বিশ্রাম নেওয়া নিয়ে বিতর্ক চলছে। প্রাক্তন ক্রিকেটারদের অনেকে কোহলীকে বিশ্রামে পাঠানোর কথা বলেছেন। আবার কেভিন পিটারসেন, রিকি পন্টিং, বাবর আজমরা কোহলীর পাশে দাঁড়িয়েছেন। দ্রাবিড়ের ভূমিকা নিয়ে ঘুরিয়ে প্রশ্ন তুলে সিমন্সের বক্তব্য, ছন্দে না থাকা কোহলীকে দলে রাখা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে রাহুল দ্রাবিড়কেই।

ওয়েস্ট ইন্ডিজ সফরে কোহলীকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাও বাকিদের ছেড়ে কোহলীর কথাই সিমন্সের মুখে। ক্যারিবিয়ান কোচের বক্তব্য, ‘‘আমি ভারতীয় দলের কোচ নই। সিদ্ধান্তটা দ্রাবিড়কেই নিতে হবে। ও দায়িত্বে রয়েছে। আমি ওর জায়গায় থাকলে বিষয়টা নিয়ে ভাবতাম। আমি অবশ্যই দায়িত্ব পালন করতাম।’’ দায়িত্ব পালন বোঝাতে কোহলীর বিশ্রাম সংক্রান্ত সিদ্ধান্তকে বোঝাতে চেয়েছেন তিনি।

এক দিনের সিরিজে কোহলী ছাড়াও খেলছেন না রোহিত শর্মা, যশপ্রীত বুমরারা। তা নিয়েও নিজের অসন্তোষ গোপন করেননি ওয়েস্ট ইন্ডিজ কোচ। তিনি বলেছেন, ‘‘ওরা না থাকায় খুশি নই। সকলেই সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে খেলতে চায়। আমরা সকলেই জানি কোহলী কেমন খেলোয়াড়। পরিসংখ্যানই প্রমাণ করে, কোহলী সর্বকালের সেরাদের এক জন। ও দলে না থাকায় আমি হতাশ। কোহলী থাকলে ভাল লাগত। মনে হয় ছেলেরা সকলেই প্রতিযোগিতা পছন্দ করে।’’

দীর্ঘ দিন ছন্দে না থাকায় তীব্র সমালোচনা চলছে কোহলীর। এমন সমালোচনা পছন্দ নয় সিমন্সের। তিনি বলেছেন, ‘‘সর্বত্র সমালোচনা চলছে। নিশ্চিত ভাবে বলতে পারি, সকলেই চায় কোহলী সব সময় ভাল খেলুক। কিন্তু কারও পক্ষেই সব সময় ভাল খেলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.