Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Babar Azam

Babar Azam: পাকিস্তানেও ধোনির মতো ‘ক্যাপ্টেন কুল’ খুঁজে পাওয়া গেল, কে পেলেন

বাবরের পারফরম্যান্স দেখে মুগ্ধ মিয়াঁদাদ। যত দিন বাবর খেলবেন, তত দিন তাঁকেই অধিনায়ক দেখতে চান তিনি। বাবরের ঠান্ডা মাথারও প্রশংসা করেছেন।

ধোনির মতোই মাথা ঠান্ডা রাখতে পারেন বাবর।

ধোনির মতোই মাথা ঠান্ডা রাখতে পারেন বাবর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১২:৫১
Share: Save:

নাম না করে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বাবর আজমের তুলনা করলেন জাভেদ মিয়াঁদাদ। গল টেস্টে ব্যাটার এবং অধিনায়ক বাবরের পারফরম্যান্স দেখে তাঁকে পাকিস্তানের ‘ক্যাপ্টেন কুল’ বলেছেন মিয়াঁদাদ।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছে পাকিস্তান। প্রথম ইনিংসে চাপের মুখে টেলএন্ডারদের নিয়ে দুরন্ত শতরান করে দলকে লড়াইয়ে ফিরিয়েছিলেন বাবর। দ্বিতীয় ইনিংসেও খেলেন অর্ধশতরানের ইনিংস। গলে বাবরের পারফরম্যান্সে মুগ্ধ পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘আমাদের দলের সকলে এক হয়ে লড়াই করেছে। এই জয়ের কৃতিত্ব অবশ্যই ক্রিকেটারদের। আমাদের এক নম্বর অধিনায়ক বাবরের কৃতিত্বও কম নয়। ও আমাদের ক্যাপ্টেন কুল। কখনও মেজাজ হারায় না। দলকে নেতৃত্বও দিচ্ছে দুর্দান্ত ভাবে। সব থেকে গুরুত্বপূর্ণ হল, নিজেও দারুণ খেলছে। সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে।’’

মিয়াঁদাদ চান, বাবর যত দিন খেলবেন তত দিন তিনিই পাকিস্তানকে নেতৃত্ব দিন। মিয়াঁদাদ বলেছেন, ‘‘বাবর এখন অনেক পরিণত। অবসর নেওয়ার আগে পর্যন্ত বাবরকেই অধিনায়ক রাখা উচিত।’’ পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন, অধিনায়ক খারাপ খেললে প্রভাব পড়ে দলের উপর। বলেছেন, ‘‘কোনও অধিনায়ক নিজে ভাল খেলতে না পারলে দলের উপর নেতিবাচক প্রভাব পড়ে। তাতেই দলের খেলার অবনতি হওয়া শুরু হয়।’’

মাঠে প্রবল চাপের মুখেও বাবরকে মেজাজ হারাতে দেখা যায় না। পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার এর আগে তাঁর এই গুণের প্রশংসা করেছেন। এ বার মিয়াঁদাদও নিজের ইউটিউব চ্যানেলে বাবরকে ‘ক্যাপ্টেন কুল’ বললেন।

Advertisement
বাবরের প্রশংসায় মিয়াঁদাদ।

বাবরের প্রশংসায় মিয়াঁদাদ। ফাইল ছবি।

এখনও পর্যন্ত ২৭ বছরের বাবর ১২টি টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন। আটটি ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তান। দু’টি ম্যাচ হেরেছে। দু’টি ম্যাচ শেষ হয়েছে অমীমাংসিত ভাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.