Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Babar Azam

নিজের দেশের বোর্ডেরই বিরোধিতা বাবরের, এক দিনের বিশ্বকাপ নিয়ে ভিন্ন সুর পাক অধিনায়কের

এশিয়া কাপ পাকিস্তান থেকে সরে গেলে এক দিনের বিশ্বকাপ খেলতে ভারতে দল না পাঠানোর কথা বলেছে পিসিবি। বাবর সেই বিতর্কে না ঢুকে বিশ্বকাপে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন।

picture of Babar Azam

এক দিনের বিশ্বকাপ নিয়ে নিজের লক্ষ্যের কথা জানালেন বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৯
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ড বা সে দেশের প্রাক্তন ক্রিকেটারদের উল্টো সুর শোনা গেল অধিনায়ক বাবর আজ়মের গলায়। ভারতে এক দিনের বিশ্বকাপ খেলতে না আসা নিয়ে পিসিবি এবং প্রাক্তনরা চড়া মেজাজে রয়েছেন। পাক অধিনায়ক অবশ্য বলছেন, ২০২৩ এক দিনের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াই তাঁর স্বপ্ন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে দেওয়ার কথা বলেছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জয় শাহ। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডেরও সচিব। তাঁর এই বক্তব্যের পরেই সুর চড়ায় পিসিবি। সুর চড়ান পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। তাঁদের বক্তব্য, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে পাকিস্তানও এক দিনের বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না।

দু’দেশের ক্রিকেট সম্পর্কে যখন নতুন করে উত্তাপ ছড়াচ্ছে, সে সময়ই অন্য সুর বাবরের গলায়। আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে পাক অধিনায়ক জানিয়েছেন, ভারতের মাটিতে আগামী এক দিনের বিশ্বকাপ জেতা তাঁর স্বপ্ন। তিনি বলেছেন, ‘‘এখন আমার প্রধান লক্ষ্য দেশের হয়ে এক দিনের বিশ্বকাপ জেতা। কয়েক মাস পরেই বিশ্বকাপ হবে। ভাল পারফরম্যান্স করতে চাই বিশ্বকাপে। দলের জয়ে ভূমিকা রাখতে চাই।’’

সম্প্রতি ঘরের মাঠে একের পর এক টেস্ট সিরিজ় হেরে নিজের দেশের তীব্র সমালোচিত হয়েছেন পাক অধিনায়ক। সীমিত ওভারের ক্রিকেটে যদিও পাকিস্তানের পারফরম্যান্স গত দু’বছর ধরে বেশ ভাল। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও উঠেছিলেন বাবররা। পাক অধিনায়ক এক দিনের বিশ্বকাপ নিয়েও আশাবাদী। সাম্প্রতিক বিতর্ক নিয়ে কারও নাম না করে তিনি বলেছেন, ‘ব্যক্তিগত ভাবে অনেকে অনেক কিছু ভাবতেই পারেন। কিন্তু আমার লক্ষ্য হল ২০২৩ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া।’’

এখন থেকেই অক্টোবরের বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করে দিতে চান পাকিস্তানের অধিনায়ক। ধাপে ধাপে লক্ষ্যের দিকে এগোতে চান। বাবর বলেছেন, ‘‘ধাপে ধাপে মানসিকতা তৈরি করতে হয়। ভাল পারফরম্যান্স করার বিষয়টাও মাথায় রাখা জরুরি। আমাদের কঠোর পরিশ্রম এবং সঠিক পরিকল্পনা করতে হবে। সে ভাবে লক্ষ্যের দিকে এগোতে হবে আমাদের।’’ উল্লেখ্য, ইমরানের খানের নেতৃত্বে ১৯৯২ সালে এক বারই এক দিনের বিশ্বকাপ জিতেছে পাকিস্তান।

পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে দেওয়ার ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আগামী মার্চ মাসে সিদ্ধান্ত জানাতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সংযুক্ত আরব আমিরশাহিতে হতে পারে এশিয়া কাপ। প্রতিযোগিতা শেষ পর্যন্ত সরে গেলে, পাক ক্রিকেট কর্তাদের সিদ্ধান্তের উপর নির্ভর করবে পাকিস্তানের বিশ্বকাপ ভাগ্য। যদিও বাবর ক্রিকেট রাজনীতির মধ্যে ঢুকতে চাননি। এক জন ক্রিকেটার হিসাবে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE