Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Ramiz Raja

স্টোকসদের কৃতিত্ব দিয়েও রাওয়ালপিন্ডির উইকেট নিয়ে ক্ষোভ প্রকাশ পাক বোর্ড প্রধানের

রামিজ়ের আশা, দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াবে পাকিস্তান। ইংল্যান্ডকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেবেন বাবররা। যদিও ভাল টেস্ট উইকেটের আশা করছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান।

পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্টের উইকেট দেখে খুশি নন রামিজ়।

পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্টের উইকেট দেখে খুশি নন রামিজ়। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ২১:০৬
Share: Save:

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে পাকিস্তানের হারে হতাশ নন রামিজ় রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের আশা দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়াবেন বাবর আজ়মরা। যদিও একটি ব্যাপারে বেজায় চটেছেন রামিজ়। আগেই অসন্তোষ প্রকাশ করেন পাক অধিনায়ক বাবর।

Advertisement

প্রথম টেস্টে জয়ের জন্য বেন স্টোকসের দলকে কৃতিত্ব দিয়েছেন রামিজ়। পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘‘ব্রেন্ডন ম্যাকালাম কোচ হওয়ার পর ইংল্যান্ড দলের অনেক পরিবর্তন হয়েছে। জয়ের জন্য ওদের অবশ্যই কৃতিত্ব প্রাপ্য। কোচই দলটাকে বদলে দিয়েছে।’’

প্রথম টেস্টে বাবররা ৭৫ রানে হারলেও হতাশ নন রামিজ়। তাঁর আশা মুলতানে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে কঠিন লড়াই ছুড়ে দেবেন বাবররা। যদিও রাওয়ালপিন্ডির উইকেট পিসিবি চেয়ারম্যানকে এক দমই সন্তুষ্ট করতে পারেনি। ক্ষুব্ধ রামিজ় বলেছেন, ‘‘নিয়ম মতো টেস্ট ম্যাচের উইকেট নিয়ে গোপনীয়তা বজায় রেখেছি। যদিও রাওয়ালপিন্ডির উইকেট দেখে আমি অত্যন্ত হতাশ। গোটা ব্যাপারটাই অত্যন্ত দুর্ভাগ্যজনক। পিচ খুবই শুষ্ক ছিল। এ কারণেই আমি টেস্ট ম্যাচের জন্য ড্রপ ইন পিচের কথা বলি। মুলতান বা করাচিতেও হয়তো একই ধরনের উইকেট দেখা যাবে। এই ধরনের উইকেটে কোনও বাউন্স থাকে না। উইকেটগুলো কী কাদা মাটি দিয়ে তৈরি হয়! আমরা কী ভাবে উইকেট তৈরি করি, জানি না।’’ পিসিবি চেয়ারম্যান স্বীকার করে নিয়েছেন, রাওয়ালপিন্ডির ২২ গজ টেস্ট ক্রিকেটের পক্ষে উপযুক্ত ছিল না। বাকি দু’টি টেস্টেও দারুণ কিছু উইকেট আশা করছেন না তিনি।

পিচ নিয়ে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করলেও সরাসরি কাউকে দোষারোপ করেননি রামিজ়। উল্লেখ্য, রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ড রেকর্ড ৫০৬ রান করে ৪ উইকেট হারিয়ে। সফরকারী দলের চার ব্যাটার শতরান করেন প্রথম ইনিংসে। উইকেট থেকে বোলাররা কোনও সাহায্যই পাননি। উল্লেখ্য, পাঁচ দিনে ১৭৬৮ রান হয়েছে পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্টে।

Advertisement

ম্যাচ শেষে বাবরও উইকেট নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘‘টেস্টের আগে কী রকম পিচ চাই সেটা আমরা জানিয়ে দিয়েছিলাম। কিন্তু যে ধরনের পিচ চেয়েছিলাম, সেটা পাইনি। জানি না তার কারণ কী?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.