Advertisement
০৪ মে ২০২৪
Pakistan Cricket Board

দ্বিগুণ টাকা পেয়েও তুষ্ট নয় পাকিস্তান, ক্রিকেটে অন্য দেশের ভাগ ভারত পাচ্ছে, অভিযোগ পাক বোর্ডের

অন্য দেশের টাকা ভারতকে দিয়ে দিয়েছে আইসিসি, অভিযোগ পাকিস্তানের। যদিও পাকিস্তান গত বারের দ্বিগুণ টাকা পেয়েছে।

PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৫:৪১
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জ়াকা আশরফের অভিযোগ, অন্য দেশের টাকা ভারতকে দিয়ে দিয়েছে আইসিসি। পাকিস্তান যদিও আইসিসি-র থেকে গত বারের দ্বিগুণ টাকা পেয়েছে। সব থেকে বেশি টাকা পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইসিসি-র চেয়ারম্যানের সঙ্গে এই বিষয়ে কথাও বলেছেন বলে জানিয়েছেন আশরফ। কিন্তু আইসিসি-র চেয়ারম্যান নাকি জানিয়েছেন যে, পিসিবি-র প্রাক্তন প্রধান নজ়ম শেট্টী এই বিষয়টি জানতেন। আশরফ বলেন, “আমি জয় শাহ এবং অন্য বোর্ডের সদস্যদের সঙ্গে দেখা করেছিলাম। তাদের বলেছিলাম যে, আমাদের একসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া উচিত। আমি বিশ্বাস করি, একসঙ্গে কাজ করলে সেটা অনেক ভাল হয়। এই বার আইসিসির থেকে আমাদের প্রাপ্য দ্বিগুণ হয়ে গিয়েছে। কিন্তু অন্য দেশের লাভের অংশ কেটে নিয়ে ভারতীয় বোর্ডকে দিয়েছে আসিসি। এটার বিরুদ্ধে আমরা বলেছি আইসিসি-কে।”

আশরফ জানিয়েছেন যে, এই বিষয়ে আইসিসি-কে প্রশ্ন করেছেন তিনি। পাক বোর্ডের প্রধান বলেন, “ভারত কী করে এত বেশি টাকা পেল, সেটার হিসাব জানতে চেয়েছিলাম আমি। কিন্তু বলা হয়েছিল যে, সেই হিসাব নাকি নজ়মকে দেওয়া হয়েছিল। কিন্তু তিনি আমাকে জানিয়েছিলেন যে, তাঁর কাছে এমন কোনও হিসাব নেই। কিন্তু আইসিসি-র চেয়ারম্যান আমাকে দু’বার করে বলেছিলেন, সব হিসাব নজ়মকে দেওয়া হয়েছিল এবং তিনি সেটাতে সম্মতিও দিয়েছিলেন।”

অনেকেই বলেন, ধনীতম ক্রিকেট বোর্ড হওয়ায় ক্রিকেটবিশ্বে ভারতের দাপট বেশি। ২০২৪-২৭ সময়কালে আইসিসির থেকে লভ্যাংশের ৩৮.৫ শতাংশ, অর্থাৎ প্রতি বছরে আনুমানিক ১৯০০ কোটি টাকা করে পাবে বিসিসিআই। সেই সময় পাকিস্তান ক্রিকেট বোর্ড আপত্তি করেছিল বলে জানা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board PCB ICC BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE