Advertisement
২০ মে ২০২৪
Carlos Alcaraz

১৪ নম্বরের বিরুদ্ধে হার বিশ্বের এক নম্বরের, উইম্বলডনজয়ী আলকারাজ় হারলেন ১৪ ম্যাচ পর

কানাডিয়ান ওপেনে হেরে গেলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা আলকারাজ়। সদ্য উইম্বলডন জিতেছিলেন তিনি। কিন্তু কানাডিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন আলকারাজ়।

Carlos Alcaraz

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৩:৪৫
Share: Save:

টানা ১৪ ম্যাচে জয়ের পর হার কার্লোস আলকারাজ়ের। কানাডিয়ান ওপেনে বিশ্বের ১৪ নম্বরের কাছে হেরে গেলেন এক নম্বর টেনিস তারকা। সদ্য উইম্বলডন জিতেছিলেন তিনি। কিন্তু কানাডার প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন আলকারাজ়।

আমেরিকার টমি পলের কাছে ৩-৬, ৬-৪, ৩-৬ গেমে হারতে হল দু’টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে। আলকারাজ়কে হারিয়ে কানাডিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন ২৬ বছরের পল।

প্রথম বার বিশ্বের কোনও এক নম্বর টেনিস তারকাকে হারালেন তিনি। পল বলেন, “খুব ভাল খেলেছি। প্রতিটা শটের পিছনে পরিশ্রম রয়েছে। আমার মাথায় একটাই জিনিস ঘুরছিল যে, পয়েন্ট ছাড়লেই আলকারাজ় ম্যাচ নিয়ে চলে যেতে পারে। তাই বার বার চেষ্টা করছিলাম পয়েন্ট না হারাতে। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে হারিয়ে দারুণ লাগছে। এই দিনটা আলাদা হয়ে রইল আমার জন্য।”

কানাডিয়ান ওপেনে দ্বাদশ বাছাই পল। আলকারাজ়ের বিরুদ্ধে ২৩টি নেট পয়েন্টের মধ্যে ২১টি জিতেছেন আমেরিকার টেনিস তারকা। দু’ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে ১৭টি ‘আনফোর্সড এরর’ করেন আলকারাজ়। এত ভুল করে নিজেই বিরক্ত হয়ে যান তিনি। ফলে তাঁর উপর চেপে বসেন পল।

দ্বিতীয় সেটে যদিও আলকারাজ় টানা ১০টি পয়েন্ট জিতে ম্যাচে ফিরে আসেন। সেটও জিতে নেন তিনি। কিন্তু তৃতীয় সেটে আলকারাজ়ের সার্ভ ব্রেক করে দেন পল। তার পর থেকে আর তাঁকে থামানো যায়নি। জিতে নেন ম্যাচ। পল বলেন, “সব সময় জেতার মনোভাব নিয়েই মাঠে নামা উচিত। সে প্রতিপক্ষ যে-ই হোক না কেন। খেলার আগেই যদি মনে হয়, জিততে পারব কি না জানি না, তা হলে জেতা যায় না।”

সেমিফাইনালে পল খেলবেন জ্যানিক সিনারের বিরুদ্ধে। ইটালির ২১ বছরের তরুণ টেনিস তারকা কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন ফ্রান্সের গেল মঁফিলসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carlos Alcaraz Tennis Wimbledon 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE