Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে বাবরদের সঙ্গে ভারতে আসতে পারেন বিশেষ এক জন, কাকে পাঠাতে চান পাক কর্তারা?

এক দিনের বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নির্ভর করছে সে দেশের সরকারের উপর। তবে প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছে না পাক ক্রিকেট বোর্ড। বাবরদের সুবিধার জন্য বিশেষ পরিকল্পনা রয়েছে।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১০:২৫
Share: Save:

এক দিনের বিশ্বকাপ খেলতে বাবর আজ়মদের ভারতে আসা এখনও অনিশ্চিত। পাকিস্তান সরকার এখনও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) সবুজ সঙ্কেত দেননি। তবে বাবরেরা বিশ্বকাপ খেলবেন ধরে নিয়েই সব ব্যবস্থা করছেন পাক ক্রিকেট কর্তারা। বিশ্বকাপে দলের সঙ্গে এক জন মনোবিদকে ভারতে পাঠানোর পরিকল্পনা করেছেন তাঁরা।

বাবর দেশে ফিরলে তাঁর সঙ্গে বৈঠকে বসবেন পিসিবি চেয়ারম্যান জ়াকা আশরফ। সেই বৈঠকে চূড়ান্ত হতে পারে দলের সঙ্গে এক জন মনোবিদকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত। পাক অধিনায়ক এখন লঙ্কা প্রিমিয়ার লিগে খেলছেন। বিশ্বকাপে ক্রিকেটারদের উপর এমনিতেই যথেষ্ট চাপ থাকে। তার উপর এ বার খেলা হবে ভারতের মাটিতে। তাই এই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় ক্রিকেটারদের মানসিক ভাবে চাঙ্গা রাখার জন্যই মনোবিদ পাঠানোর কথা ভেবেছেন পাক ক্রিকেট কর্তারা।

এক কর্তা বলেছেন, ‘‘২০১৬ সালের পর প্রথম বার ভারতে যাবে দল। ক্রিকেটারদের উপর চাপ থাকা স্বাভাবিক। তাই দলের সঙ্গে মনোবিদ পাঠানোর কথা ভেবেছেন বোর্ড চেয়ারম্যান। তবে বাবরের সঙ্গে কথা বলার পর বিষয়টি চূড়ান্ত হবে।’’

আশরফ সব সময়ই দলের সঙ্গে মনোবিদ রাখার পক্ষে। ২০১২-১৩ মরসুমে পাক দলের ভারত সফরের সময়ও সঙ্গে ছিলেন মনোবিদ মকবুল বাবরি। দলে তাঁর উপস্থিতি ক্রিকেটারদের ভারত সফরের চাপ সামলাতে অনেকটাই সাহায্য করেছিল। এ ছাড়াও বিভিন্ন সময় পাকিস্তানের ক্রিকেট দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে বাবরির। তাঁকেই বাবরদের সঙ্গে বিশ্বকাপের সময় ভারতে পাঠাতে চান পিসিবি চেয়ারম্যান। ২০১১ সালের এক দিনের বিশ্বকাপের সময়ও ভারতে খেলতে আসার আগে পাকিস্তানের ক্রিকেটারদের জন্য মনোবিদের ব্যবস্থা করা হয়েছিল।

আসন্ন বিশ্বকাপের সূচি অনুযায়ী পাকিস্তানকে খেলতে হবে আমদাবাদ, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদে। আশরফ মনে করছেন, দলের সঙ্গে এক জন মনোবিদ থাকলে উপকৃত হবেন বাবরেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE