Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

পাকিস্তানের ‘সুপারফ্যান’ বশির চাচা হাজির বিশ্বকাপে, হঠাৎ জড়ালেন জাতীয় পতাকা বিতর্কে

হায়দরাবাদে পৌঁছনোর পরেই নাকি পাকিস্তানের ‘সুপারফ্যান’কে আটক করা হয়েছিল। এমন খবরই ছড়িয়ে পড়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে। কিন্তু বশির চাচা নিজেই জানালেন যে, এমন কিছু ঘটেনি।

bashir

পাকিস্তানের সমর্থক বশির চাচা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৫
Share: Save:

সাত বছর পর ভারতে খেলতে এল পাকিস্তান ক্রিকেট দল। সাত বছর পর ভারতে এলেন বশির চাচাও। পাকিস্তানের ‘সুপারফ্যান’ বলে পরিচিত তিনি। কিন্তু হায়দরাবাদে পৌঁছনোর পরেই নাকি তাঁকে আটক করা হয়েছিল। এমন খবরই ছড়িয়ে পড়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে। কিন্তু বশির চাচা নিজেই জানালেন যে, এমন কিছু ঘটেনি।

বিশ্বকাপে পাকিস্তানের খেলা দেখতে ভারতে এসেছেন বশির চাচা। তিনি বলেন, “পাকিস্তান দলকে স্বাগত জানাতে বিমানবন্দরে গিয়েছিলাম। সেখানে আমাকে আটক করা হয়নি। আমি পাকিস্তানের পতাকা ওড়াচ্ছিলাম। নিরাপত্তার কারণে আমাকে সেটা করতে বারণ করা হয়। পতাকা নিয়ে নেওয়া হয়েছিল। পাকিস্তান দল বিমানবন্দর ছেড়ে চলে যাওয়ার পর ফেরত দিয়ে দেওয়া হয়। খুব ভাল ভাবেই স্বাগত জানানো হয়েছে। বিশ্বকাপ দেখতে ভারতে এসে ভাল লাগছে।”

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান। সেই সময় এসেছিলেন বশির চাচাও। বুধবার বাবর আজ়মেরা ভারতে আসেন বিশ্বকাপ খেলতে। দলকে সমর্থক করতে এসে বশির বলেন, “বহু বছর ধরেই আমি পাকিস্তান ক্রিকেট দলের সমর্থক। পাকিস্তান যেখানে খেলতে যাবে, আমি সেখানে যাব। আমাকে আটক করার মতো কোনও ঘটনা ঘটেনি। ভারত এবং হায়দরাবাদকে ধন্যবাদ আমাদের এই ভাবে স্বাগত জানানোর জন্য।”

শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে পাকিস্তান। সেই ম্যাচে সমর্থকদের মাঠে ঢোকার অনুমতি নেই। বশির বলেন, “জানি প্রস্তুতি ম্যাচে সমর্থকদের ঢুকতে দেওয়া হবে না। কিন্তু দলকে সমর্থন করব। মাঠে ঢুকতে না পারলেও যাব। আগেও যে ভাবে সমর্থন করেছি, এ বারেও করব। ভারত খুব সুন্দর দেশ। এখানে সব সময় ভালবাসা পেয়েছি। এখানকার বিরিয়ানি অসাধারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Pakistan Cricket Board PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE