Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

১৫৫/২ থেকে ১৯১/১০, মাত্র ৩৬ রানে ৮ উইকেট পড়ল পাকিস্তানের, কী ভাবে খেই হারালেন বাবরেরা?

হঠাৎই খেই হারাল পাকিস্তানের ব্যাটিং। মাত্র ৩৬ রানে ৮ উইকেট হারাল তারা। ১৫৫ রানে ২ উইকেট থেকে ১৯১ রানে অল আউট হয়ে গেলেন বাবর আজ়মেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৮:২৯
Share: Save:

বাবর আজ়ম ও মহম্মদ রিজওয়ান যখন ব্যাট করছিলেন, তখন দেখে মনে হচ্ছিল ৩০০-র বেশি রান করবে পাকিস্তান। কিন্তু হঠাৎই খেই হারাল পাকিস্তানের ব্যাটিং। মাত্র ৩৬ রানে ৮ উইকেট হারাল তারা। ১৫৫ রানে ২ উইকেট থেকে ১৯১ রানে অল আউট হয়ে গেলেন বাবরেরা। কী ভাবে খেই হারাল পাকিস্তানের ব্যাটিং?

পাকিস্তানের ২ উইকেট পড়ার পরে বাবর ও রিজওয়ানের মধ্যে ৮২ রানের জুটি হয়। সাবলীল ব্যাট করছিলেন তাঁরা। দু’এক বার ছাড়া তাঁদের বিশেষ সমস্যায় ফেলতে পারেননি ভারতীয় বোলারেরা। বাবর অর্ধশতরান করেন। তার পরেই মহম্মদ সিরাজ বদলে দিলেন ছবিটা। ৫০ রানের মাথায় বাবরকে বোল্ড করলেন তিনি। ১৫৫ রানে তৃতীয় উইকেট হারাল পাকিস্তান। সেই শুরু।

সিরাজের পরে এক ওভারে জোড়া উইকেট নিলেন কুলদীপ যাদব। সাউদ শাকিল ও ইফতিখার আহমেদকে আউট করে পাকিস্তানকে বড় ধাক্কা দিলেন তিনি। ১৬২ রানের মাথায় শাকিল ও ১৬৬ রানে ইফতিখার আউট হলেন। পাকিস্তানের ইনিংস টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল রিজওয়ানের। তিনিও হার্দিক পাণ্ড্যের বলে ৪৯ রানে ফিরলেন। ১৬৮ রানে ষষ্ঠ উইকেট হারাল পাকিস্তান।

তার পরে নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়ল পাকিস্তানের। ১৭১ রানের মাথায় সপ্তম, ১৮৭ রানে অষ্টম, ১৮৭ রানেই নবম ও ১৯১ রানে দশম উইকেট হারালেন বাবরেরা। শেষ ৪ উইকেটের মধ্যে ২টি নিলেন রবীন্দ্র জাডেজা। ১টি করে উইকেট নিলেন বুমরা ও জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India vs Pakistan Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE